• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

‘রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য মিয়ানমার’


প্রকাশিত: ১০:২৪ পিএম, ২৬ নভেম্বর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৫ বার

কক্সবাজার প্রতিনিধি : একটা নিরাপদ অবস্থান তৈরি করে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে ????????????????????????????????????????????????????????????বাংলাদেশ। বিশ্ব সম্প্রদায়ের চাপের মুখে পড়ে মিয়ানমার রোহিঙ্গাদের নাগরিক অধিকার দিয়েই স্বদেশে ফিরিয়ে নিতে বাধ্য হবে। বললেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।আজ (রোববার) বিকেলে কক্সবাজারে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন রাষ্ট্রপতি। এসময় তিনি একথা বলেন।

তিনি উখিয়ার বালুখালি দুই নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুই হাজার রোহিঙ্গার মাঝে ত্রাণ বিতরণ করেন। এছাড়াও মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন রাষ্ট্রপতি।তিনি বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়া হয়েছে। কিন্তু দীর্ঘদিন তাদেরকে রাখা কোনোভাবেই সম্ভব নয়।

রাষ্ট্রপতি বলেন, কেবল বাংলাদেশ না, সমগ্র বিশ্ব রোহিঙ্গাদের পাশে আছে। তারা যেন সম্মানের সঙ্গে ফিরে যেতে পারেন এবং নিরাপত্তার সঙ্গে নিজ দেশে বসবাস করতে পারেন, তা নিশ্চিত করে তাদের ফেরত পাঠানো হবে।
তিনি বলেন, বিশ্ব নেতাদের চাপে রোহিঙ্গাদের ফেরত নিতে সমঝোতা স্মারক সই করেছে মিয়ানমার। শিগগিরই এর বাস্তবায়ন শুরু হবে।

এর আগে রাষ্ট্রপতি নিবন্ধন কার্যক্রম ও মেডিকেল স্বাস্থ্য সেবা কেন্দ্র পরিদর্শন করেন।রাষ্ট্রপতি আগামীকাল (সোমবার) কক্সবাজারের ইনানি বিচ সংলগ্ন হোটেল রয়েল টিউলিপে ভারত মহাসাগরীয় অঞ্চলের নৌবাহিনী সিম্পোজিয়াম (আইওএনএস) এর আন্তর্জাতিক সমুদ্র মহড়ার উদ্বোধন করবেন।