• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠন করবেন-আশবাদ কাদের-অলি’র


প্রকাশিত: ১:৫৯ এএম, ২২ ডিসেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

 

বিশেষ প্রতিনিধি : রাষ্ট্রপতি আব্দুল হামিদ নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে নিবন্ধনকৃত রাজনৈতিক দলগুলোর মতামত নিতে তার উদ্যোগের অংশ হিসেবে বুধবার কৃষক শ্রমিক জনতা লীগ (কেএসজেএল) এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রতিনিধিদের সাথে পৃথক বৈঠক করেছেন।
kader-oli-www-jatirkhantha-xom-bd
বঙ্গভবনের একজন মুখপাত্র জানান, “কেএসজেএল’র সভাপতি কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন দলের ১৪ সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বঙ্গভবনের দরবার হলে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় রাষ্ট্রপতি বলেন, ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকের ফলে একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে সহায়ক হবে।’

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ৬০ মিনিটের বৈঠকে কেএসজেএল প্রধান কাদের সিদ্দিকী বলেন, ‘রাষ্ট্রের অভিভাবক হিসেবে রাষ্ট্রপতি ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠকের উদ্যোগ নিয়ে যথাযথ ভূমিকা পালন করছেন।’ রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ ও শক্তিশালী ইসি গঠন করবেন বলে তিনি আশা প্রকাশ করে নতুন কমিশনে নারী প্রতিনিধি নিয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

এলডিপির সাথে ৩০ মিনিটের বৈঠকে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

বৈঠকে এলডিপি’র সভাপতি অলি আহমেদ বলেন, ‘সমগ্র জাতি একটি শক্তিশালী ইসি গঠনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব।’ অলি আহমেদ একটি সার্চ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পর্কে তার দলের মতামত তুলে ধরেন। তিনি বলেন, ‘তার দল নতুন ইসি গঠনে সর্বাত্মক সহায়তা দেবে। বৈঠকে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।