• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহীতে আমে ফরমালিন মেশানো ক্রিমিনাল পাকরাও


প্রকাশিত: ১১:০৪ পিএম, ২ জুন ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১২৪ বার

রাজশাহী প্রতিনিধি :  রাজশাহীর চারঘাট উপজেলায় আমে ফরমালিন মেশানোর দায়ে এমারুল ইসলাম নামে এক formalin-www.jatirkhantha.com.bdবাগান মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।শুক্রবার সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্থানীয় ইউএনও আশরাফুল ইসলাম এই দণ্ড দেন।

চারঘাট থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, এক সংবাদের ভিত্তিতে এসআই উৎপল কুমারের নেতৃত্বে পুলিশ মেরামতপুর গ্রামের একটি আমবাগানে অভিযান চালায়। বাগানটি লিজ নিয়ে আম চাষ করছিলেন ব্যবসায়ী এমারুল ইসলাম। সেখানে তিনি প্রায় ৭ মণ আমে ফরমালিন মেশানোর সময় হাতেনাতে তাকে আটক করা হয়। পরে ফরমালিন মেশানো আমগুলো জব্দ করে চারঘাট বাজারের স্লুইচ গেট এলাকায় জনসমক্ষে সেগুলো নষ্ট করা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ইউএনও আশরাফুল ইসলাম ফরমালিন মেশানোর অপরাধে এমারুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া এদিন ভেজালবিরোধী অভিযান চালিয়ে সারদা বাজারের শেখ মিষ্টি ভাণ্ডারকে ১০ হাজার, শাহাবুদ্দিন মুদি দোকানকে ১০ হাজার, আশরাফ ভ্যারাইটিস স্টোরকে ৫ হাজার ও লোকমান হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট এবং ইউএনও আশরাফুল ইসলাম জানান, নিষিদ্ধ ফরমালিন মেশানোর অপরাধে ও ভোক্তা অধিকার সংরক্ষণ এবং তামাকবিরোধী আইনে এসব জরিমানা করা হয়েছে।