• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

রংপুরে জাতিরকন্ঠের ভবিষ্যতবাণী ফলছে-প্রধানমন্ত্রীকে ঝন্টু’র মিসগাইড


প্রকাশিত: ৫:২৬ পিএম, ২১ ডিসেম্বর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৯৮ বার

রংপুর থেকে রাহাত খান ও এস এম খলিল বাবু :   অবশেষে রংপুরের  ভোট নিয়ে জাতিরকন্ঠের ভবিষ্যতবাণী প্রতিফলিত হচ্ছে। রংপুরবাসী ‘আর ব্যবহার খারাপ দেখতে j-k-www.jatirkhantha.com.bdচাই না’ বলে ঝন্টুর বিপক্ষে’ই রায় দিয়েছেন। অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা এবং তাঁর উন্নয়নের কারণে রংপুরবাসী খুশী থাকলেও খারাপ ব্যবহার করা লোকটা’ই কাল হলো। মানে মি. ঝন্টু ভুল বুঝিয়ে প্রধানমন্ত্রীকে মিসগাইড করেছেন।

vote-rangpur-www.jatirkhantha.com.bd.99রংপুরবাসী এজন্য তার শাস্তিও দাবি করেছেন। আজ বৃহস্পতিবার বিকেলে ভোট শেষ হওয়ার পর পরই একাধিক ভোটার বলেছেন, মি. ঝন্টু ভুল বুঝিয়ে প্রধানমন্ত্রীকে মিসগাইড করেছেন। ক্ষমতায় থাকাকালে তার খারাপ ব্যবহার ও আচরণে মানুষ অতিষ্ঠ ছিল। তাই তাকে ভোট দেননি মানুষ। রংপুরবাসী ভোট দিয়েছে লাঙ্গলে।

গত বুধবার রাত থেকেই লাঙ্গলের জয়ের হাওয়া বইছিল রংপুরের  সর্বত্র। আজ ভোট গননা শুরু হওয়ার পর লাঙ্গলের ভোট বাড়তে থাকে। এ অবস্থায় মানুষ নিশ্চিতভাবে বলছেন, আর খারাপ ব্যবহার দেখতে চাইনা– তাই লাঙ্গলেই ভোটটা দিয়ে এলাম।

vote-rangpur-www.jatirkhantha.com.bd999যাহোক-
কোনো রকম অঘটন ছাড়াই শেষ হলো রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। ভোট শেষে এখন চলছে গণনার পর্ব। বিএনপির প্রতিবারের মতো ভোটে সূক্ষ্ম কারচুপির অভিযোগ এনেছে । অভিযোগ অস্বীকার করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, রংপুর সিটি নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ প্রথম থেকেই ছিল শান্তিপূর্ণ।

এর আগে ভোটগ্রহণ শুরু হওয়ার পর সিইসি বলেছিলেন, নির্বাচন কমিশন (ইসি) রংপুর সিটি কর্পোরেশনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স প্রস্তুতি সম্পন্ন করেছে। পরিস্থিতি সম্পূর্ণ অনুকূলে রয়েছে।রংপুর সিটি নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী কাওসার জামান বাবলা সকালে ভোট দিয়ে বেরিয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, এখনো পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। শেষ পর্যন্ত এ অবস্থা বজায় থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। জনগণ নিজের ভোট নিজে দিতে পারলে তার বিজয় নিশ্চিত বলেও মন্তব্য করেন বাবলা।

vote-rangpur-www.jatirkhantha.com.bd.9900আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দীন আহমেদ ঝন্টু ভোট কেন্দ্র থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনে একজন হারবে একজন জিতবে। এই হারজিতের প্রতিযোগিতায়ই আমরা নেমেছি।’সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে উল্লেখ করে তিনি বলেন, এ অবস্থা বজায় থাকলে নৌকা প্রতীক বিপুল ভোটে জয়লাভ করবে। মন-মানসিকতা ঠিক রেখে যেন প্রার্থীরা সবাই ভাই হিসেবে এবং রংপুরের সন্তান হিসেবে একে অপরকে কাছে টেনে নিয়ে কাজ করে যেতে পারেন সেই প্রার্থনা করেন তিনি।

ভোটকেন্দ্র থেকে বের হয়ে এইচ এম এরশাদ বলেন, ‘ভোটকেন্দ্রে অনেক মানুষের ভিড়। উৎসবমুখর পরিবেশে ভোট চলছে। এখানে কোনো অনিয়ম হচ্ছে না। আশা করছি লাখো ভোটের ব্যবধানে আমরা জিতব। এটা নির্বাচন কমিশনের জন্য একটা পরীক্ষা। তাই নিজেদেরকে প্রমাণ করার জন্যই এই নির্বাচন সুষ্ঠু হবে।’জাতীয় নির্বাচনের আগে রংপুর সিটির এই নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি।
vote-rangpur-www.jatirkhantha.com.bd.1111
তার দলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফাও বলেন, আইনশৃঙ্খলা ও নির্বাচনের দায়িত্বে যারা আছেন তারা সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করছেন। এভাবে চলতে থাকলে লাঙ্গলের বিজয় সুনিশ্চিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।কঠোর নিরাপত্তার মধ্যে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে। ভোট শেষ হয় বিকাল ৪টায়। প্রথমবারের মতো রংপুর সিটিতে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি কেন্দ্রে ভোটাররা ভোট দেন।

ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও আমর্ড পুলিশ সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়াও বিজিবি ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স নির্বাচনী মাঠে কাজ করছে।প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ, বিরোধীদল জাতীয় পার্টি, বিএনপিসহ এ নির্বাচনে মেয়র প্রার্থী ৭ জন। ২১১ জন সাধারণ কাউন্সিলর ও ৬৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন।