• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

‘যেকোন অবস্থায় নির্বাচনে যাবে বিএনপি’


প্রকাশিত: ৩:৪১ পিএম, ৩ নভেম্বর ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬২ বার

সস্টাফ রিপোর্টার : যে কোনো প্রতিকূল অবস্থাতেও জাতীয় নির্বাচনে অংশ নেবে বিএনপি। সরকার কোনো যড়যন্ত্র করে moudud-www.jatirkhantha.com.bdনির্বাচন থেকে বিরত রাখতে পারবে না।  বললেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।  জাতীয়  গণতান্ত্রিক পার্টি এই সমাবেশের আয়োজন করে।

মওদুদ বলেন, সরকার যড়যন্ত্রের মাধ্যমে বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। কিন্তু কোনো ষড়যন্ত্রই বিএনপিকে বিরত রাখতে পারবে না। বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে।বিএনপি নেতা বলেন, জাতীয় নির্বাচনের আগে সরকার সমঝোতায় না আসলে দেশের মাটিতে গণবিস্ফোরণ হবে। আগামী নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতায় আসতে হবে।

স্থায়ী কমিটির এ প্রবীণ সদস্য বলেন, এই নির্বাচনে গণজোয়ার হবে। ১০ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল। এ সরকারের অত্যাচারে মানুষের ধর্য্যের বাঁধ ভেঙে গেছে। মানুষের এখন অন্য কোনো পথ নেই।  তিনি বলেন, কক্সবাজারে যাওয়ার পথে বিএনপি নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরে হামলা কারা করেছে তা সবাই জানে।

এমনকি যারা এ হামলাকে অস্বীকার করছে তারাও জানে এটা ছাত্রলীগ এবং যুবলীগের কাজ। কিন্তু মিথ্যা অভিযোগে উল্টো বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।মওদুদ বলেন, খালেদা জিয়ার সফরে মানুষের ঢল দেখেই এমন করছেন আপনারা? গাড়িবহরে হামলা করে বিএনপি এবং জনগণের অগ্রযাত্রা বন্ধ করা যাবে না। আরও সফরে যাবো আমরা। দেখি কত হামলা করতে পারেন।