• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

যুবতীর শরীরে হাত মাঝ আকাশে-অশালীন আচরণ তুলকালাম!


প্রকাশিত: ২:১৬ পিএম, ৭ আগস্ট ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪১ বার

আনন্দবাজার অবলম্বনে আসমা খন্দকার    :    যুবতীর শরীরে হাত মাঝ আকাশে-অশালীন আচরণ -তুলকালাম! বিমান তখন মাঝ আকাশে। অনেক রাত হওয়ায় প্রায় সব যাত্রীই ঘুমে আচ্ছন্ন। এর 1122মধ্যে আচমকা বন্ধবীর চিৎকার শুনে ঘুম ভেঙে যায় জানলার পাশে বসে থাকা ব্যক্তির। কী হয়েছে জানতে চাওয়ায় তাঁকে বান্ধবী জানান, অন্য পাশে বসে থাকা ব্যক্তিটি ঘুমের সুযোগ নিয়ে তাঁর সঙ্গে অশালীন আচরণ করছেন। সিট অদলবদল করে নেন তিনি।

কিন্তু নির্লজ্জ ওই ব্যক্তির তাতেও শিক্ষা হয়নি। সেই ব্যক্তি আবার তাঁদেরকে খুব শান্ত স্বরেই বলেন, ‘‘এটা এমন কিছু ঘটনা নয়, বিষয়টা যেন নিজেদের মধ্যেই রাখা হয়।’’ তা মেনে নিতে পারেননি ওই যুবতী। বিমানকর্মীদের কাছে ততক্ষণাৎ অভিযোগ জানান তিনি।

বিমান মাঝ আকাশে থাকায় সেই মুহূর্তে তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। তবে বিমানকর্মীরা অভিযুক্ত সেই ব্যক্তিটিকে আলাদা একটি সিটে বসিয়ে রাখেন। বিমান লস অ্যাঞ্জেলেস থেকে নেওয়ার্ক পৌঁছলেই পুলিশের জিম্মায় নেওয়া হয় তাঁকে। বুধবার ঘটনাটি ঘটেছে বারজিন আমেরিকা এয়ারলাইন্সে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম বীরাভাদ্রারাও কুনম। তিনি বিশাখাপত্তনমের বাসিন্দা।

ওই যুবতী জানান, তিনটি আসনের মাঝখানেরটিতে তিনি বসেছিলেন। পাশে জানলার দিকে বসেছিলেন তাঁর এক বন্ধু। আর অন্য পাশে ৫৮ বছর বয়সী ওই ব্যক্তি। মাঝরাত হওয়ায় তিনি একটু ঘুমিয়ে পড়েছিলেন। আচমকা শরীরে কারও হাত অনুভব করে ঘুম ভেঙে যায় তাঁর।

দেখেন পাশে বসে থাকা ওই লোকটি ঘুমের সুযোগে তাঁর শরীরে হাত দিচ্ছিলেন, আর নিজের পা তাঁর অনাবৃত পায়ের উপর রাখছিলেন। চিৎকার করে উঠতেই জানলার পাশে বসে থাকা বন্ধুটির ঘুম ভেঙে যায়। তাঁকে বিষয়টি জানানোর পর বান্ধবীর সঙ্গে নিজের সিট অদলবদল করে নেন তিনি।

তবে জানাজানি হয়ে যাওয়ার পরেও এতটুকু লজ্জিত হননি ওই ব্যক্তি। উপরন্তু তাঁদেরকে বিষয়টি ধামাচাপা দিতে বলেন তিনি। আর ধামাচাপা দেওয়ার মূল্য হিসাবে তাঁদেরকে নিজের টাকায় পানীয় খাওয়াতে চান। যা মোটেই মেনে নিতে পারেননি ওই যুবতী। ততক্ষণাৎ বিমানকর্মীদের সব জানান। তাঁরাই পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। বিমান নেওয়ার্কে পৌঁছলে গ্রেফতার করা হয় তাঁকে।