• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

যুক্তরাজ্যে’র মসজিদ দেখে মুগ্ধ সর্বসাধারণ


প্রকাশিত: ১১:৪৬ এএম, ৬ ফেব্রুয়ারি ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭৪ বার

22ডেস্ক রিপোর্টার :  যুক্তরাজ্যে আজ দেড়শ’রও বেশি মসজিদ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। ইসলাম সম্পর্কে জানা এবং প্রশ্ন করতে উৎসাহিত করার লক্ষ্যে #VisitMyMosque (আমার মসজিদে ঘুরে আসুন) নামে এই ইভেন্টটির উদ্যোক্তা মুসলিম কাউন্সিল অফ ব্রিটেন।

রোববার পুরো দিনভর #VisitMyMosque হ্যাশট্যাগটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেন্ড করতে দেখা যায় এবং বিভিন্ন মানুষ তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন। ‘সুন্দর’-স্বামী এবং কন্যাকে নিয়ে ওকিংয়ের শাহ জাহান মসজিদে বেড়িয়ে আসার পর এই মন্তব্য করেন র‍্যাচেল এস্পোস্তি। লেস্টারের এমকেএসআই মসজিদে হিজাব পরে দেখে ক্রিশ্চিনা এমেটের শিশুকন্যা।
11
লিডসে আলী আসলাম তার শিশুপুত্রকে প্রথমবারের মত মসজিদ দেখাতে নিয়ে যান। আলী তার টুইটারবার্তায় লেখেন, তিনি যেই এলাকায় বেড়ে উঠেছেন সেখানেই সড়কের শেষপ্রান্তে ছিল এই মক্কা মসজিদটি। মসজিদের ভেতরের সুন্দর কারুকার্যের ছবি তিনি টুইটারে শেয়ার করেন।

বোল্টনের জাকারিয়া জামে মসজিদ পরিদর্শনের পর এলিজাবেথ কস্টেলো বলেন, তিনি সেখানে গিয়ে গর্বিত এবং নতুন একজন বন্ধুও হয়েছে তার। “আব্রাহাম খুবই দারুণ একজন মানুষ। সে আমাদের অনেক সময় নিয়ে মসজিদ ঘুরে দেখিয়েছে, নামাজের সময় জানিয়েছে, মৃতদেহ ধোয়ার ব্যবস্থা সম্পর্কে বলেছে। আমাদের সব প্রশ্নের উত্তর পেয়েছি”।