• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

মোরা ১টি বিড়াল-ছানাকে বাঁচাবো বলে..


প্রকাশিত: ৪:২৬ পিএম, ২২ জানুয়ারী ১৮ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১২৮ বার

মুরাদনগর. কুমিল্লা  থেকে নীপা খন্দকার :  মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি…। ঠিক তেমনি মোরা একটি বিড়াল ছানাকে বাঁচানোর জন্যেও সংগ্রাম করলাম। 1516611221ঘটনাটি ঘটেছে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলায়। জানা গেছে,  তিন দিন যাবত গাছের মগ ডালে উঠে বসে আছে একটি বিড়াল ছানা। যে গাছে বিড়াল ছানাটি উঠে ছিল সেটি ১১০ ফিট লম্বা সরু গাছ। কাজেই বিড়াল ছানা বাঁচাতে গ্রামের কেউ পেরে উঠছিল না। শেষেমেষ দমকল বাহিনীর হস্তক্ষেপ চাওয়া হয়। পরে বিড়াল ছানাটি উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। সোমবার সকালে সাড়ে ১০টায় মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি গাছ থেকে বিড়ালটি উদ্ধার করা হয়।

কমিনিটি ক্লিনিক কর্মী মো. শাহজাহান বারী ভূইয়া সুমন জাতিরকন্ঠকে বলেন, গাছের আগায় বিড়াল ছানা দেখে মনে হচ্ছিল সেটি নিচে নামতে না পেরে অসহায় হয়ে বসে আছে। গত শুক্রবার বিকালে কুকুরের তাড়া খেয়ে বিড়াল ছানাটি গাছে উঠে আশ্রয় নেয়। গত তিন দিন বিড়াল ছানাটি গাছে, তাই ফায়ার সার্ভিসকে ফোন করি উদ্ধার করার জন্য। তাত্ক্ষণিক ফায়ার সার্ভিসের লোকজন এসে ঐ বিড়াল ছানাটিকে উদ্ধার করে।

মুরাদনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তুষার হোসেন জাতিরকন্ঠকে জানান, গাছটি যেমন চিকন তেমনি অনেক লম্বা। মাটি থেকে ১১০-২০ ফুট উপরে হবে। গাছ ভেঙে পরার সম্ভাবনা থাকলেও ঝুঁকি নিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাক্তার আব্দুল রহিম বলেন, গত তিন দিন না খেয়ে থাকার কারণে কিছুটা দুর্বল হয়ে পরেছে, তাছাড়া আর কোনো সমস্যা নেই। প্রয়োজনীয় চিকিত্সা দেয়ার পর যদি কেউ বিড়ালটির দায়িত্ব নিতে চায় তবে তাকে দেয়া হবে, অন্যথায় ছানাটিকে নিরাপদ স্থানে ছেড়ে দেয়া হবে।