• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

মেধার হাল-ঢাবির ‘ঘ’ ইউনিটে পাশের হার ৯.৮৩%


প্রকাশিত: ২:৩৮ পিএম, ৩১ অক্টোবর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১১২ বার

 

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৩ হাজার ৯৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে মাত্র ৭ 44হাজার ৫৬৬ জন উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ৯.৮৩ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সোমবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সংবাদ সম্মেলন করে ফল ঘোষণা করেন।

গত ২৮ অক্টোবর এক ঘণ্টার এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১ হাজার ৫৪০ জন শেষ পর্যন্ত ‘ঘ’ ইউনিটের মাধ্যমে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের আওতায় বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ পাবেন। এদের মধ্যে বিজ্ঞান থেকে ১ হাজার ৭৯ জন, ব্যবসায় শিক্ষা থেকে ৩৯০ জন এবং মানবিক থেকে ৫৩ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর ব্যবহার করে ফল জানা যাবে। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>GHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে।

যোগ্য বিবেচিতরা ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন। আর কোটায় আবেদনকারীদের ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

চয়েস ফর্ম পূরণ করা শিক্ষার্থীরা কোন বিষয়ে মনোনয়ন পেয়েছেন ২১ নভেম্বরে মধ্যে তা জানতে পারবেন।এদিকে ভর্তি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীরা ৩ থেকে ৬ নভেম্বরের মধ্যে আবেদনের সুযোগ পাবেন।