• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

মুস্তাফিজের বোলিং যাদু এবং ওয়ার্নার ঝড়ে জিতল হায়দরাবাদ


প্রকাশিত: ১২:২৩ পিএম, ১ মে ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৫ বার

স্পোর্টস রিপোর্টার  :   অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে এবং বিস্ময় বোলার মুস্তাফিজের kohli-mustafij-www.jatirkhantha.com.bdঅসাধারণ বোলিং নৈপুণ্যে বিরাট কোহলির  রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৫ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

শনিবার রাতে  রাজীব গান্ধী স্টেডিয়ামে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের পরে শুরু হয় ম্যাচটি।এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। বৃষ্টির কারণে বোলাররা বাড়তি সুবিধে পাবেন ভেবেই আগে বোলিং নেয়া। কিন্তু বিরাটের বোলাররা কাজের কাজ করতে পারেননি।

হায়দরাবাদের ওপেনার শিখর ধাওয়ান ব্যর্থ হলেও ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে তাণ্ডব চালান। কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ১২৪ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার। পরে ওয়ার্নার মাত্র ৫০ বলে নয়টি চার ও পাঁচটি ছক্কায় ৯২ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন।

কেন উইলিয়ামসন ৩৮ বলে সাতটি চারের সাহায্যে ৫০ রানের মূল্যবান ইনিংস দলকে উপহার দেন। শেষ দিকে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন ময়েজেস হেনরিকস। ১৪ বলে একটি চার ও তিনটি ছক্কায় ৩১ রানে অপরাজিত ছিলেন তিনি। নির্ধারিত ২০ ওভার শেষে হায়দরাবাদ স্কোরবোর্ডে জমা করে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান।

৪ ওভারে ৪৫ রান দিয়ে ২ উইকেট নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সেরা বোলার কেন রিচার্ডসন। ৩৩ রান খরচায় ১টি উইকেট লাভ করেন শেন ওয়াটসন।১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালোই খেলছিল বেঙ্গালুরু।

ওপেনিং জুটিতে ৪২ রান করেন বিরাট কোহলি ও লোকেস রাহুল। ব্যক্তিগত প্রথম ওভারে এসেই এই জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। কোহলি পরে ব্যাট করতে নেমে কতটা সফল তা সবারই জানা। তবে সেই কোহলিকে ভয়ংকর হয়ে ওঠার আগেই প্যাভিলিয়নে পাঠান মুস্তাফিজ।

১৭ বলে একটি চারের সাহায্যে ১৪ রান করেন ভারতের টেস্ট অধিনায়ক। অপর ওপেনার রাহুলকে সাজঘরে ফেরান হেনরিকস। বিদায়ের আগে ২৮ বলে ছয়টি চার ও একটি ছক্কায় সাজানো ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

শেন ওয়াটসন ২ রান করার পর রানআউটের শিকার হন। দু’বার জীবন পেয়ে বেশ ভয়ঙ্কর হয়ে উঠতে শুরু করেছিলেন এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার এই মারকুটে ব্যাটসম্যানকে শিকারের পরিণত করেন বারীন্দার স্রান। ৩২ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৪৭ রান করেন ভিলিয়ার্স। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর ইনিংস থামে ৬ উইকেটে ১৭৯ রানে। ৪ ওভারে ৩৪ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন মুস্তাফিজ। এ ছাড়া একটি করে উইকেট দখলে নিয়েছেন বারীন্দার স্রান, হেনরিকস, আশিষ নেহরা ও বিনয় কুমার।