• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

‘মি.সিনহা-দেশ ছাড়েন নতুবা..’


প্রকাশিত: ৯:২০ পিএম, ২৭ আগস্ট ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

স্টাফ রিপোর্টার :  ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহাকে আওয়ামী লীগ নেতাদের বাক Agriculture+Minister_Matia-www.jatirkhantha.com.bdআক্রমণের মধ্যে তাকে দেশত্যাগ অথবা পাবনায় গিয়ে চিকিৎসা নিতে বললেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদ সভায় প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া বলেন, “আপনার বাংলাদেশের কিছুই পছন্দ হয় না, তাহলে চলে যান বাংলাদেশ থেকে, নতুবা হেমায়েতপুরে গিয়ে চিকিৎসা নেন।

“বাংলাদেশে হেমায়েতপুর বলে একটা জায়গা আছে, এই পাগলা-গারদ এমনি এমনি তৈরি করা হয় নাই।” বিচারপতিদের অপসারণের  ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে করা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় গত ১ অগাস্ট প্রকাশের পর থেকেই প্রধান বিচারপতির সমালোচনা করছেন সরকারের মন্ত্রী-এমপিরা।

রায়ের পর্যবেক্ষণে বিচারপতি সিনহা ‘জাতীয় সংসদ ও বঙ্গবন্ধুকে কটাক্ষ করেছেন’ অভিযোগ তুলে আওয়ামী লীগ নেতারা তার পদত্যাগও দাবি করেছেন।পর্যবেক্ষণে প্রধান বিচারপতি দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও কটাক্ষ করেছেন দাবি করে তার প্রতিবাদ জানিয়ে এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন।

সেখানে মতিয়া চৌধুরী বলেন, “আজকে রায় দিতে গিয়ে আপনি বহু অবান্তর কথা বলেছেন। মতলববাজি ছাড়েন নাই, আপনার মতলবি কথা কী! জাতির পিতাসমূহ। একজন নারীর সন্তানের পরিচয় একজন পিতার মাধ্যমেই। কোনো মহিলা পঞ্চপাণ্ডবের স্ত্রী হতে পারে, সেটা আপনার ব্যাক্তিগত বিষয়।

“জাতির পিতা একজনই, আর তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আর কেউ না। আর আপনি এই কথাগুলা কোন সময় বললেন সেই আগস্ট মাসে। আপনার মতলবের কোনো সীমা নাই। এতেই আপনি মোটামুটি ধরা পড়ে গেছেন।”মানববন্ধনে অন্যদের মধ্যে বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, বিএমএ’র মহাসচিব মো. ইহতেশামুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ইকবাল আর্সনাল বক্তব্য রাখেন।