• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

মান অভিমান শেষ-অস্ট্রেলিয়া বাংলাদেশে খেলতে আসছে


প্রকাশিত: ৬:২৯ পিএম, ২৭ এপ্রিল ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৮৪ বার

আসমা খন্দকার  :   মান অভিমান শেষ করে অবশেষে বাংলাদেশে খেলতে আসছে অস্ট্রেলিয়া। 2গতবছর নিরাপত্তার অজুহাতে দেশটি বাংলাদেশ সফর স্থগিত করেছিল।তবে সে সময় ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতিশ্রুতি দিয়েছিল, সময় ও সুযোগ মত তারা বাংলাদেশ সফর করবে।সেই প্রতিশ্রুতিরই বাস্তবায়ন করতে ২০১৭ সালে বাংলাদেশে টেস্ট খেলতে আসার কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস স্যাদারল্যান্ড বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্রিকেট অস্ট্রেলিয়া সম্প্রতি স্থগিত এই টেস্ট সিরিজ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সঙ্গে আলোচনা করেছে। নিরাপত্তা ঝুঁকি না থাকলে ২০১৭ সালের আন্তর্জাতিক সূচির মধ্যে এই সিরিজ অনুষ্ঠিত হবে।

গতবছরের অক্টোবরে বাংলাদেশে দুটি টেস্ট ও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার সূচি ছিল অস্ট্রেলিয়ার। এজন্য তারা ১৫ সদস্যের দলও ঘোষণা করেছিল।কিন্তু সফর শুরুর ৪৮ ঘণ্টা আগে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অস্ট্রেলিয়া সরকার দেশটির ক্রিকেট দলকে বাংলাদেশ সফরে না যেতে বলে।

এরপর জেমস স্যাদারল্যান্ড ও আইসিসির নিরাপত্তা দল বাংলাদেশে এসে নিরাপত্তা পরিস্থিতি দেখে দেশে গিয়ে এই সফর স্থগিতের ঘোষণা দেন।এর আগে সর্বশেষ ২০০৬ সালে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করেছিল।