• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

‘মাতৃভাষায় কুরআন ও সুন্নাহ্র যথাযথ জ্ঞান অর্জনের ব্যবস্থা না’


প্রকাশিত: ৯:১৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮৫ বার

স্টাফ রিপোর্টার  :  ইসলামী সমাজ এর আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীরের নেতৃত্বে আন্তর্জাতিক islami samajমাতৃভাষা দিবস উপলক্ষ্যে মাতৃভাষার গুরুত্ব প্রদানে আজ ২১শে ফেব্রুয়ারী, মঙ্গলবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় ‘মানব বন্ধন’ অনুুিষ্ঠত হয়। উক্ত মানব বন্ধনে সংগঠনের আমীর হযরত সৈয়দ হুমায়ুন কবীর বলেন, মাতৃভাষায় কুরআন ও সুন্নাহ’র যথাযথ জ্ঞানার্জনের ব্যবস্থা নেই।

এর ফলে দেশবাসী সমাজ ও রাষ্ট্র পরিচালনায় সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ জীবন ব্যবস্থা ‘ইসলাম’ জানতে পারছেনা। যার ফলে আল্লাহ্ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আজাব-গজবের শিকার হয়ে বহুবিদ সমস্যায় জড়িয়ে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে মানুষ।

এর কুফলে দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গীবাদী অপতৎপরতা সহ বিভিন্ন রকম মানবতা বিরোধী অপরাধ চলছে। দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গিতৎপরতা ও নৈরাজ্যসহ সকল প্রকার অপতৎপরতা নির্মূল হচ্ছে না।

ইসলামী সমাজ এর আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন,  ইসলাম প্রতিষ্ঠার নামে জঙ্গীবাদী অপতৎপরতা এবং গণতন্ত্রের অধীনে ভোট, জোট ও নির্বাচন- এ দুটোর কোনটাই ‘ইসলাম’ প্রতিষ্ঠার পদ্ধতি নয় ।

ইসলামী সমাজের সদস্য ও নেতা মুহম্মাদ ইয়াছিনের পরিচালনায় উক্ত ‘মানব বন্ধন’ এ আরো আলোচনা করেন আবু জাফর মুহাম্মাদ ইকবাল। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী।