• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

মসলিনের পাঞ্জাবিতে মুগ্ধ প্রণব ঢাকাই জামদানিতে খুশী মমতা


প্রকাশিত: ১০:৪৩ পিএম, ৯ এপ্রিল ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬৮ বার

 

নয়াদিল্লি থেকে ইকবাল মাহমুদ : মসলিনের পাঞ্জাবিতে মুগ্ধ প্রণব এবং ঢাকাই জামদানিতে খুশী মমতা।উপহারে pranab-mukherjee-112খুশী হবেনা কেন এটাতো হাসিনা দি’র উপহার।তাছাড়া বাংলাদেশিরা আতিথেয়তা বলে কথা। আর সেটা খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুধু নিজ দেশেই সেরা নন, বিদেশে গিয়েও তাদের অন্য রকম আতিথেয়তা মুগ্ধতা ছড়াবে। যেমনটি ছড়িয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা তার ভারত সফরের দ্বিতীয়দিন শনিবার (০৮ এপ্রিল) রাতে দিল্লির রাষ্ট্রপতি ভবনে রেঁধেছেন। এতে গড়েছেন তিনি ইতিহাস। নজিরবিহীন এই ঘটনার সাক্ষী ভারতের ঐতিহত্যবাহী রাষ্ট্রপতি ভবন এবং এখানকার বাসিন্দা, কর্মকর্তা-কর্মচারীরা।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে ভাপা ইলিশ রান্না করে খাইয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ থেকে প্রধানমন্ত্রী তার সঙ্গে ছয়জন রাঁধুনি নিয়ে এসেছেন। তিনি নিজেসহ বাকি ছয়জন ইলিশের তিন রকম পদ রান্না করেছেন। বিশেষ করে ভাপা ইলিশ রাঁধার সময় বঙ্গবন্ধু কন্যাকে দেখা যায় সার্বিক কাজে।

শুধু প্রণব নন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যও রেঁধেছিলেন হাসিনা। তবে মমতা রাতের খাবার এতো তাড়াতাড়ি গ্রহণ করেন না বলে বৈঠক শেষে শুধু মুড়ি-বাতাসা খেয়েই ফিরে আসেন।

শনিবার রাতে হাসিনার রান্না ও নৈশভোজের আগে মমতাও তাকে কলকাতার বিখ্যাত মিষ্টিঘর রাধামন মল্লিকের মিষ্টি ও শাল উপহার দেন।