• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

মধ্যরাতে মদ্যপ সাকিব-জিতল-মিশা সওদাগর-জায়েদ খান


প্রকাশিত: ১২:৫১ পিএম, ৬ মে ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৬৩ বার

 

চলচ্চিত্র প্রতিনিধি : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মধ্যরাতে মদ্যপ সাকিবকে বের করে দিলো পুলিশ। ssনির্বাচনে জিতল মিশা সওদাগর-জায়েদ খান। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ওমর সানী-অমিত হাসান প্যানেলকে আগেই সমর্থন জানিয়েছিলেন ঢালিউড তারকা শাকিব খান। গতকাল শুক্রবার দুপুরে এসে শাকিব তার ভোটাধিকারও প্রয়োগ করেছেন। সন্ধ্যা ৬টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর শান্তিপূর্ণভাবেই চলছিল ভোট গণনা।

কিন্তু মধ্যরাতে হঠাৎ ভোটকেন্দ্রে হাজির শাকিব। এ সময় ভোট গণনার কক্ষে শাকিব যেতে চাইলে বাধা দেয় সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খানসহ আরো কয়েকজন। উপস্থিত অনেকেই বলেন, এ সময় শাকিব মদ্যপ অবস্থায় ছিলেন।

মধ্যরাতে শাকিব কেন এফডিসিতে? এ নিয়ে প্রশ্ন উঠেছে। প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবরও স্বীকার করেছেন মাঝরাতে জোর করে শাকিব ভোট গণনার কক্ষে যেতে চেয়েছিল? তখন শাকিবকে বাধা দেওয়াকে কেন্দ্র করে ধাক্কাধাক্কি হয়।

এরপর চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ের বাইরে অবস্থান করা নির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন পদপ্রার্থী ও সাধারণ ভোটাররা বিক্ষোভ শুরু করেন। ভাঙচুরও হয়েছে। বাঁশেরআঘাতে আহত হন চিত্রনায়ক সাইমন। তবে তা গুরুতর নয়।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর বলেন, ‘শাকিব খান হঠাৎ মদ্যপ অবস্থায় ভেতরে ঢুকে পড়েন। সে ভোট গণনার ব্যাপারে জানতে চায়। মিনিট দশেক সে ভেতরে অবস্থান করেছে। এ নিয়ে বাইরে হট্টগোল শুরু হলে আমরা পুলিশকে ডাকতে বাধ্য হই। পুলিশ এসে শাকিব খানকে পাহাড়া দিয়ে এফডিসির গেটের বাইরে দিয়ে আসে।’

শাকিব বিগত মেয়াদে শিল্পী সমিতির সভাপতি ছিলেন। এবার তিনি একজন সাধারণ ভোটার। কিন্তু একজন সাধারণ ভোটার হয়ে শাকিব কেন মধ্যরাতে ভোট গণনার কক্ষে প্রবেশ করেছে? এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক ভোটার।

এদিকে শুক্রবারসকাল ৯টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সারারাত ভোট গণনার পর প্রধান নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর শনিবার সকালে ফলাফল প্রকাশ করেন। শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৬২৪ জন। ভোট দিয়েছেন ৫৫৮ জন।

এবার নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। প্যানেল তিনটি হলো ওমর সানী-অমিত হাসান, মিশা সওদাগর-জায়েদ খান এবং ড্যানি সিডাক-ইলিয়াস কোবরা। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এবার ১৪তম নির্বাচmisa-jayed-www.jatirkhantha.com.bdন অনুষ্ঠিত হয়েছে।
সভাপতি মিশা সওদাগর সম্পাদক জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। শনিবার সকালে নির্বাচন কমিশন এই ফলাফল ঘোষণা করে।মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। অপরদিকে জায়েদ খান ২৭৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

সহ-সভাপতি পদে রিয়াজ ৩২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী নাদির খান পেয়েছেন ২৬৫ ভোট। কার্যনির্বাহী পরিষদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইমন সাদিক। তিনি মোট ভোট পেয়েছেন ৩৬১।

কার্যনির্বাহী পরিষদে অন্যান্যদের মধ্যে নির্বাচিত হয়েছেন সুব্রত (৩১০ ভোট), আরমান (২৬৫), রোজিনা (৩৪৪ ভোট), অঞ্জনা ( ৩২২ ভোট), সুশান্ত (৩৪২ ভোট), আলীরাজ (৩০৩ ভোট), মৌসুমী (৩৪৯ ভোট), পূর্ণিমা (২৮২ ভোট), পপি (৩০২ ভোট), ফেরদৌস (২৬১ ভোট), নাসরিন (২৬৮ ভোট), জেসমিন (৩২৬ ভোট), ইমন (২৬২ ভোট), জ্যাকি আলমগীর (২৯৫ ভোট), জাকির হোসেন (১৯০ ভোট) ও কমল (২৪২ ভোট)। নির্বাচন কমিশনারের স্বাক্ষর করা কাগজ থেকে এসব তথ্য পাওয়া গেছে।