• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

ভোম্বা সাইজের গাড়ি অশ্লীলভাবে জট বাড়ায়-সরকারি গাড়ি কী ঈদের কেনাকাটায় ব্যস্ত!


প্রকাশিত: ৪:৫৯ এএম, ৯ সেপ্টেম্বর ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৫৭ বার

3বিশেষ প্রতিনিধি  :   এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন নারী ফুটবল টিমের ৯ ফুটবলারদের লোকাল বাসে চড়ে বাড়ি ফেরা নিয়ে তেল গ্যাস জাতীয় বন্দর রক্ষার সদস্য সচিব অনু মুহাম্মদ তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, অঞ্চল, শ্রেণী ও লিঙ্গীয় বৈষম্য আর অবহেলার সংস্কৃতির শিকার হলো অসাধারণ মেয়েরা।

33ঢাকায়, পথে পথে। কয়দিন আগেই বাংলাদেশের এই কিশোরী মেয়েরা দুর্দান্ত খেলা আর আত্মবিশ্বাস দিয়ে পুরো দেশকে নাড়া দিয়েছে। পুরো দেশকে সম্মান দেবার পর বাড়ি ফেরার জন্য ওদের একটা গাড়ি জোটেনি। পথে হেনস্থা হতে হয়েছে।

আনু মুহাম্মদ বলেন, গাড়ি কেনায় সরকারের সকল বিভাগের উন্মাদনা আছে। জনগণের অর্থের অপচয় করে কে আরও কতো দামি গাড়ি কিনতে পারবে সেটা নিয়ে মনকষাকষি ফাইল চালাচালি নিত্যকার ব্যাপার। ঢাকা শহরে চোরাই কোটিপতিদের সাথে পাল্লা দিয়ে বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাদের দামি ভোম্বা সাইজের গাড়ি অশ্লীলভাবে জট বাড়ায়, উল্টোদিকে নিয়মিত গিয়ে ক্ষমতা দেখায়।

00তিনি বলেন, সরকারের টাকার কোনো অভাব নাই, গাড়ির কোনো অভাব নাই, অপচয়ে গাড়ি পেতে কোনো সমস্যা নাই, শুধু কাজের কাজেই গাড়ি পাওয়া গেলো না। কেন? সরকারি গাড়ি কি ঈদের কেনাকাটায় ব্যস্ত না বসের ভাতিজার সার্ভিস দিতে আটকে গেছে?

2এদিকে সাংবাদিক গোলাম মোতুর্জা তার ফেসবুক তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, মাঠে খেললো মেয়েরা।
গর্বিত করলো পুরো দেশকে। রথি -মহারথিদের কৃতিত্ব নেয়ার প্রতিযোগিতায় নাচানাচি করতে দেখলাম। আর গত দুই দিন ধরে কী নিউজ দেখছি!গোলাম মোতুর্জা বলেন, বাসে মেয়েদের গালাগালি করা হচ্ছে, একজন মেয়ের বাবাকে পেটানো হয়েছে, স্কুল থেকে নাকি ৯ জনকে টিসি দিয়ে বের করে দেয়ার হুমকি দেয়া হয়েছে। 2ঘটনার নেপথ্যে কী আছে, কতটা সত্য এসব সংবাদ কারও কোনো অ্যাকশন দেখছি না। মনে হচ্ছে এসব দেখার, কোথাও কেউ নেই।

তিনি বলেন, কী এক আজব দেশে পরিণত হলো বাংলাদেশ! সব কিছু একজন নির্ভর!! ঘর -সংসার বা ব্যবসা প্রতিষ্ঠান -এই পদ্ধতিতে চলতে পারে, দেশ নয়। এই পদ্ধতিতে মেয়েদের এখন পত্রিকায় বিজ্ঞাপণ দিয়ে ‘প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন ‘ জানাতে হবে। সূত্র: ফেসবুক