• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু-ধামাচাপার চেষ্ঠা


প্রকাশিত: ৪:৪১ পিএম, ৩০ আগস্ট ১৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

 

 child dead-1টিপু সুলতান,ঢাকা:
ব্রাহ্মণবাড়িয়া শহরের একটি বেসরকারি হাসপাতালে গত বৃহস্পতিবার রাতে ভুল চিকিৎসায় মুন্না মিয়া (১৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

ওই রাতেই এ ঘটনাকে ধামাচাপা দিতে সাত লাখ টাকায় দফারফা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মুন্না মিয়া শহরতলির বিরাসার গ্রামের দরিদ্র কবির মিয়ার ছেলে।
মারা যাওয়া শিশুর চাচাতো ভাই কাউছার মিয়া জানান, মুন্না মিয়া

বৃহস্পতিবার বিকেলে বন্ধুদের সঙ্গে খেলা করতে গিয়ে বাঁ হাত ভেঙে ফেলে। পরে তাকে শহরের কুমারশীল মোড়ের নিউ অ্যাপোলো শিশু ও জেনারেল হাসপাতালের অর্থোপেডিক চিকিৎসক গোলাম মোস্তফার তত্ত্বাবধানে ভর্তি করা হয়। সেখানে রাত ১০টার দিকে তার কোমরে ও ডান হাতে একাধিক ইনজেকশন দেওয়ার পর সে সংজ্ঞাহীন হয়ে পড়ে। এর কিছুক্ষণ পরই সে মারা যায়।

এ ঘটনার পর বিরাসার গ্রামের কয়েক শ লোক ওই হাসপাতালে ভাঙচুরের চেষ্টা চালায়। কিন্তু পুলিশ এতে বাধা দিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। এ সময় পুলিশ লাঠিপেটা করলে অন্তত ১০ জন আহত হয়। পরে ক্ষুব্ধ জনতা রাত ১২টার দিকে চিকিৎসকের বিচারের দাবিতে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে।
অবশ্য ওই হাসপাতালের পরিচালক সায়মন মিয়া বলেন, ‘ঘটনাটি সামাজিকভাবে মীমাংসা করা হয়েছে বলে আমরা জেনেছি। যেহেতু ডাক্তারের ভুলে এমন হয়েছে তাই ডাক্তারই ক্ষতিগ্রস্তদের সঙ্গে বিষয়টি মীমাংসা করেছেন।’
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ বলেন, ‘পুলিশের কাজ হচ্ছে লাশের সুরতহাল ও ময়নাতদন্ত করা। সেটা আমরা করেছি এবং অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা আইনগতভাবে ব্যবস্থা নেব। টাকার মাধ্যমে সমঝোতার কোনো কথা আমাদের কানে আসেনি।’