• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

ভারতকে হারাতে ক্ষণ গুনছে ওদের জমদূত টাইগাররা


প্রকাশিত: ২:৪২ পিএম, ১৩ জুন ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭৭ বার

বার্মিংহাম থেকে নূর নবী  :  ভারতকে হারাতে মুখিয়ে আছেন বাংলাদেশের টাইগাররা। ক্ষণ গুনছেন ওদের জমদূত www.jatirkhantha.com.bd-----cover-picকাটার মাষ্টার মুস্তাফিজ’ও। এবার ভারত নতুন খেল দেখবে মুস্তাফিজের কাছে। একই সঙ্গে তাঁতিয়ে আছেন মাশরাফি, মুফফিক, সাকিব আল হাসান, তামিম ইকবাল, সাইল্যান্ট কিলার মাহমুদউল্লাহ, গতির সম্রাট তাসকিনসহ আরো ক’জন টাইগার।

আর মি. ফিজতো নিজেকে ঝালিয়ে নিচ্ছেন নতুন করে !! এবারও ভারতীয় ব্যাটিং তছনছ হবে মোস্তাফিজের কাটারে? ২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডেতে স্বপ্নের অভিষেক। প্রথম দুই ম্যাচে ১৩ উইকেট নিয়ে নাম লেখান ইতিহাসে।

m.fiz-www.jatirkhantha.com.bdদুই বছর পর ওয়ানডে ম্যাচে সেই ভারতের মুখোমুখি মোস্তাফিজ।১৫ জুন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচটি খেলতে যাচ্ছে টাইগাররা। ওই ম্যাচে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে মোস্তাফিজের নাম। এবারও ভারতীয় ব্যাটিং তছনছ হবে মোস্তাফিজের কাটারে? ভরসা যে ২০ বছর বয়সী এ তরুণ বোলারই।

সেমিফাইনালে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দলকে পেয়েছে বাংলাদেশ। কোহলির দলকে হারাতে হলে অন্যরকম কিছু করতে হবে। জ্বলে উঠতে হবে মোস্তাফিজকে। ভক্তরা বলছেন, দরকার কাটার বয়ের দারুণ দুটি স্পেল। বার্মিংহামে ভালো কিছু হবে তো?South-africa-vs-Bangladesh.www.jatirkhantha.com.bd-1

আত্মবিশ্বাসী মোস্তাফিজ বলেছেন, কথায় নয় কাজেই দেখাবো??  ফিজ বলেন,  সেমিফাইনালে ওঠতে পেরে ভালো লাগছে। দলের সবাই কমবেশি ভালো করছে। ভারতের বিপক্ষে সেমিফাইনাল। ওরা শক্তিশালী দল। তবে সবাই ফুরফুরে মেজাজে আছে। আশা করি ভালো কিছু হবে। সবাই যদি ভালো করি তাহলে ভালো কিছু হবে।

যদিও সময়টা ভালো যাচ্ছে না মি. ফিজের। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের অভিজ্ঞতটা খারাপ ছিল না। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে যে কি যে হলো! তিন ম্যাচে সাকুল্যে মাত্র এক উইকেট! নিউজিল্যান্ডের বিপক্ষে যে উইকেটটা পেলেন তাও নিচের দিকের ব্যাটসম্যানের। দ্য ফিজের নামের পাশে কী এই পরিসংখ্যান যায়!

মি . ফিজ বলেন, পারফরম্যান্স খুশি নই। এবার ঘুরে দাঁড়াবো- বললেন,‘আমি সবসময়ই ভালো করার চেষ্টা করি। দলকে দেওয়ার  চেষ্টা করি।কখনও হয় কখনও হয় না। আমি যেটা ভাবি সেটাই করার চেষ্টা করি। আমার কাটারগুলো দেশের উইকেটে ভালো কাজ করে। এখানে ততটা করে না। আমি চেষ্টার কোনো ক্রুটি করি না। কীভাবে ভালো করা যায় তার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি ভালো কিছু হবে।kardif-mahamudullah-www.jatirkhantha.com.bd.1

গত তিন ম্যাচে প্রচুর বাংলাদেশি এসেছিলেন খেলা দেখতে। কিন্তু তাদের ভালো কিছু দেখাতে পারেননি। ভারতের বিপক্ষে ভালো করে দর্শকদের চাহিদা মেটাবেন বলে জানালেন মোস্তাফিজ। বললেন, দেশের খেলা বলেই তারা মাঠে আসেন। বাংলাদেশ ভালো খেলে বলেই তারা আসেন। তারা আমাদের ভালোবাসেন। আমরা চেষ্টা করব তাদের ভালোবাসার প্রতিদান দেওয়ার।