• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বৈষম্যহীন সমাজ গঠন করে জঙ্গি অপশক্তি রুখতে হবে-প্রধান বিচারপতি


প্রকাশিত: ১১:৩২ পিএম, ২ সেপ্টেম্বর ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৭৩ বার

স্টাফ রিপোর্টার   :  জঙ্গিদের কোনো দেশ নেই বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন, এ 5ধরনের অপশক্তি রুখতে বৈষম্যহীন সমাজ গঠন জরুরি। আজ শুক্রবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ লিগ্যাল টাইমস’ নামের একটি মাসিক আইনবিষয়ক পত্রিকার যাত্রা উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, কোনো দেশে আইনের শাসন না থাকলে সেখানে জঙ্গিবাদের উত্থান হতে পারে। এ ধরনের কোনো অপশক্তি রুখে দেওয়ার জন্য আইনের শাসন, সমতাভিত্তিক ও বৈষম্যহীন সমাজ গঠন জরুরি। তিনি বলেন, ‘জঙ্গিবাদ কোনো রোগ নয়, এটা একটা লক্ষণ। সমাজে হতাশা, দারিদ্র্য, অশিক্ষা, বৈষম্য—এগুলো থাকলেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠে।’

3অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ‘একটি ভালো গণমাধ্যম সমালোচনা করবে, কিন্তু তা হতে হবে গঠনমূলক। যা দেশ ও দেশের মানুষকে সামনের দিকে এগিয়ে নেবে। এ ধরনের আইনবিষয়ক একটি পত্রিকা হওয়া খুব জরুরি ছিল।’অনুষ্ঠানে বর্তমান ও সাবেক বিচারপতি, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আইনজীবী ও সাংসদ শেখ ফজলে নূর তাপসের সম্পাদনায় ‘বাংলাদেশ লিগ্যাল টাইমস’ পত্রিকাটি আগামীকাল ৩ সেপ্টেম্বর থেকে বাজারে আসবে। আইনবিষয়ক এই পত্রিকাটি বাংলার বাণী ফিল্মস মিডিয়া অ্যান্ড পাবলিকেশনসের ব্যানারে প্রকাশিত হচ্ছে।