• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

‘বৈশাখের বহ্নিতাপে চিরতরে বিদায় হোক অসত্য-অন্যায়’


প্রকাশিত: ১১:০৫ পিএম, ১৩ এপ্রিল ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

ডেস্ক রিপোর্টার :  বাংলা নববর্ষ পহেলা বৈশাখে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন kgবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বৈশাখের বহ্নিতাপে চিরতরে বিদায় হোক অসত্য-অন্যায়। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বার্তায় খালেদা জিয়া বলেন, বাংলা নববর্ষ আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। ও অবিচ্ছেদ্য অংশ। সুদীর্ঘকাল ধরে গড়ে ওঠা ভাষা ও কৃষ্টির জমাট মোজাইককে ভেঙে ফেলার জন্য বিদেশী আধিপত্যবাদী প্রভুরা সাংস্কৃতিক আধিপত্য বিস্তারের জন্য মহাপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে। স্বজাতির ইতিহাস- ঐতিহ্যকে ভুলিয়ে দেওয়ার জন্য চলছে নানা ফন্দি ফিকির।

তিনি বলেন, বর্তমানে দেশজুড়ে চলছে এক ভয়াবহ দুর্দিন। তাই দেশের এই চরম সংকটকালে আমাদের ভাষা, সংস্কৃতির বাংলা নববর্ষের স্বাতন্ত্র্য বজায় রাখার জন্য সব আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিএনপি চেয়ারপারসন আরও বলেন, মানুষে মানুষে শুভেচ্ছাবোধ ও সহমর্মিতা গণতন্ত্রের সারবত্তা, নানা মত ও পথের বৈচিত্রে ভরা বহুমাত্রিকতা আমাদের সমাজ-সংস্কৃতির অন্তরাত্মা। সেই গণতন্ত্রকে রাষ্ট্র ও সমাজ থেকে বিদায় করে দেয়া হয়েছে-একমাত্রিক রাষ্ট্রের ভিত্তি হিসেবে দাঁড় করানোর জন্য।

এ বছরের প্রথম দিনে আমি সবার কল্যাণ কামনা করি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ। বৈশাখের বহ্নিতাপে সমাজ থেকে চিরতরে বিদায় হোক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি।
অপর এক বিবৃতিতে বাংলা নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।