• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বেসরকারি ৩ মেডিকেল কলেজের কার্যক্রম বন্ধের নির্দেশ


প্রকাশিত: ৮:৩৪ পিএম, ১২ জুন ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

বিশেষ প্রতিনিধি  :  নীতিমালা ভঙ্গের অভিযোগে দেশের ৩ বেসরকারি মেডিকেল কলেজের কার্যক্রম qqqসাময়িকভাবে বন্ধের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। কলেজগুলো হচ্ছে রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালাসংক্রান্ত সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এ নির্দেশ দেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল কলেজের মান বজায় না থাকলে দেশে সুচিকিৎসক পাওয়া যাবে না।  তিনি দেশের ৬৮টি বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন কার্যক্রম শেষ করে আগামী তিন মাসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার পরিদর্শন কমিটিকে নির্দেশ দেন।

সভায়  উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দীন মোহাম্মদ নূরুল হক, বিএমডিসির প্রেসিডেন্ট মো. শহীদুল্লাসহ ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাশিক্ষা অনুষদের ডিন, মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সভায় নীতিমালা বহির্ভূত কার্যক্রমের কারণে চট্টগ্রামের সাউদার্ন মেডিকেল কলেজের আসন্ন ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম স্থগিত এবং একই জেলার বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজের আসনসংখ্যা ১২৫ থেকে কমিয়ে ৭৫ করা হয়েছে।