• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

বেঈমানদের সতর্ক করে খালেদা বললেন-জেলে যেতে হতে পারে-


প্রকাশিত: ৪:১৪ পিএম, ৩ ফেব্রুয়ারি ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

 

বিশেষ প্রতিনিধি :   জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলা বা অন্য কোন মামলায় সাজা হলে ‘জেলে যেতে হতে পারে’ -এমন ‘ইঙ্গিত’ দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা khaleda-zia-www.jatirkhantha.com.bdজিয়া আজ দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়েছেন। একই সময় তিনি নেতাকর্মীদের বেঈমানী না করারও আহবান জানিয়ে বলেছেন, এবার আর ক্ষমা করবো না। শনিবার রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে দলের জাতীয় নির্বাহী কমিটির সভায় সভাপতি হিসেবে উদ্বোধনী বক্তব্যে  তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আমি যেখানেই থাকি না কেন, আপনাদের সঙ্গেই আছি। আপনাদের সঙ্গেই থাকব।

তিনি বলেন, আমাকে ভয়-ভীতি দেখিয়ে কোনও লাভ নেই। কিছু করতে পারবে না। অতীতেও আমাকে ভয়-ভীতি লোভ দেখিয়ে কোনও লাভ হয়নি।প্রায় সোয়া এক ঘন্টার বক্তব্যে খালেদা জিয়া এনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। পুরো বক্তব্যের প্রথম অংশে সরকারের সমালোচনার নানা দিক তুলে ধরেন খালেদা জিয়া।
খালেদা জিয়া আগামী দিনে দলের সঙ্গে বেঈমানী না করতে আহ্বান জানান।তিনি বলেন, যারা এক পা এদিকে, আরেক পা অন্যদিকে, তাদের বলছি, একবার ক্ষমা করেছি। আর না। ক্ষমা বারবার না। সকলের বিপদে সকলে একসঙ্গেই মোকাবিলা করতে হবে।

‘গায়ের জোরে বিচার করতে চাইছে সরকার’

ডিজিটাল আইনের নামে সত্য কথা বলার অধিকার হরণ করা হয়েছে। সাংবাদিকরা মিডিয়া, টকশোতে সত্য কথা বললেই তাদের গায়ে কাঁটা ফোটে। বললেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।তিনি বলেন, নিম্ন আদালত সরকারের কবলে চলে যাওয়ায় সঠিক রায় হবে না। এ বিচারে জনগণের কোনো সমর্থন নেই। গায়ের জোর দিয়ে বিচার করতে চাইছে সরকার।

বিএনপি চেয়ারপারসন আরো বলেন, নির্বাহী কমিটির বহু কমিটির নেতা আজ কারাগারে। জনগণের সব গণতান্ত্রিক অধিকার সরকার কেড়ে নিয়েছে। যার প্রমাণ আজকের এই সভা। আমরা তো এ সভা এখানে করতে চাইনি। বাধ্য হয়ে করছি।জাতীয় নির্বাহী কমিটির সভায় কেন্দ্রীয়, জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ প্রায় সাতশ নেতাকর্মীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শেষে আদালত আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ঘোষণা করেছেন। এ মামলায়  খালেদা জিয়া ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।