• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা প্রধানকে ঢাকায় স্থানান্তর


প্রকাশিত: ৩:২২ এএম, ২৬ মার্চ ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

সিলেট প্রতিনিধি :  সিলেটে জঙ্গি আস্তানায় অভিযানের কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত rrহয়েছেন র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ। শনিবার সন্ধ্যার পর দক্ষিণ সুরমা থানার পাঠানপাড়ায় বিস্ফোরণে আহত হওয়ার পর এই র‌্যাব কর্মকর্তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখানে কয়েক দফা অস্ত্রোপচারের পর মধ্যরাতে তাকে ঢাকায় আনা হয়।
rrr
ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আবুল কালাম আজাদকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানিয়েছেন।ওসমানী মেডিকেলের চিকিৎসক অন্তর দীপ নন্দী বলেন, “উনাকে মুমুর্ষূ অবস্থায় আমাদের এখানে আনা হয়েছিল। তার সারা শরীরে স্প্লিন্টার ছিল। এখানকার চিকিৎসকরা বেশ কয়েকটি অস্ত্রোপচার করেছেন। স্থিতিশীল অবস্থায় নিয়ে তাকে ঢাকায় পাঠানো হয়।

রাত ১২টায় সিলেট থেকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয় র‌্যাব কর্মকর্তা আজাদকে। বৃহস্পতিবার গভীর রাতে দক্ষিণ সুরমার শিববাড়িতে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর তা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী। পরদিন ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেররিজম, সোয়াট ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে যান। এরপর প্রায় ৩০ ঘণ্টা সেখানে পাহারা বসিয়ে শনিবার সকালে পুলিশের সহায়তায় অভিযান শুরু করে সেনাবাহিনী।

নয় ঘণ্টা অভিযানের পর সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে সাংবাদিকদের ব্রিফ করার আধা ঘণ্টাখানেক পর এক কিলোমিটারের মধ্যে পাঠানপাড়ায় দুই দফা বিস্ফোরণ ঘটানো হয়। প্রথম বিস্ফোরণে কয়েকজন আহত হওয়ার পর অভিযানস্থল থেকে র‌্যাব ও পুলিশ সদস্যরা সেখানে গেলে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে বলে আহত একজন জানিয়েছেন।

বিস্ফোরণে সিলেটের এক পুলিশ পরিদর্শকসহ চারজন নিহত হয়েছেন। র‌্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক আবুল কালাম আজাদ ছাড়াও মেজর পদমর্যাদার আরেক কর্মকর্তা আহত হয়েছেন।আহত হয়ে ওসমানী মেডিকেলে চিকিৎসকা নিচ্ছেন সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মনিরুল ইসলাম ও দক্ষিণ সুরমা থানার ওসি হারুনুর রশিদসহ অন্তত ২০ জন।