• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

বিশ্বের সবচেয়ে বেশি ওজনের এক নারীকে নিয়ে এলাহি কান্ড


প্রকাশিত: ৩:০৭ এএম, ১২ ফেব্রুয়ারি ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১১৮ বার

WORLDS HEAVIEST WOMANকায়রো থেকে ইউ এইচ খান : মিশরের বন্দর নগরী আলেকজান্দ্রিয়ার বাসিন্দা বিশ্বের সবচেয়ে Fati Eman-www.jatirkhantha.com.bdবেশি ওজনের এক নারীকে চিকিৎসার জন্যে ভারতে আনতে গিয়ে রীতিমত বিশ্বের সকল রেকর্ড ভঙ্গ হয়েছে। ইতিমধ্যে তাঁর জন্যে বিমানের  কেবিন বানাতেই খরচ হয়েছে ২ কোটি টাকা। এছাড়াও তাঁর জন্যে রয়েছে আরো এলাহি সব কান্ড..!
Fati Eman-www.jatirkhantha.com.bd.2মিশরের আলেকজান্দ্রিয়ার ৩৭ বছরের বাসিন্দা ইমান আহমেদ আব্দুলাতিই হলেন সেই যাত্রী। ইতিমধ্যে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী হিসেবে স্বীকৃতি পেয়েছেন তিনি। মুম্বাইয়ের সাইফি হাসপাতালে তার ব্যারিয়াট্রিক অস্ত্রোপচার হওয়ার কথা।
Fati Eman-www.jatirkhantha.com.bd.3
ভারতের ছত্রপতি শিবাজি বিমানবন্দরে শুক্রবার ভোর রাতে রীতিমতো শোরগোল পড়ে যায়। কারণ মিশরের কায়রো থেকে বিমানে করে ভারতে এসেছেন বিশেষ এক যাত্রী। যাকে বিমান থেকে নামাতে আগেভাগেই প্রস্তুত ছিল ক্রেন, অপেক্ষায় ছিল বিশেষভাবে তৈরি লরি। কারণ এই যাত্রীর ওজনই যে ৫০০ কেজি।
Fati Eman-www.jatirkhantha.com.bd.1
গত ২৫ বছর তিনি বাড়ির বাইরে বেরোতে পারেননি। শরীরের ডানদিকের অংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে গেছে। ভারতে এসে অস্ত্রোপচারের জন্য তাই বিছানাসহ ভারতে আনতে হয়েছে তাঁকে।

Fati Eman-www.jatirkhantha.com.bd.4শনিবার ভোরে তাকে ভারতে নিয়ে আসা হয়। কিন্তু ইমানকে বিমান থেকে নামানোর জন্য ক্রেনের বন্দোবস্ত করতে হয়েছিল। প্রস্তুত ছিল বিশেষভাবে তৈরি লরিও। রীতিমতো পুলিশ দিয়ে এসকর্ট করে ইমানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রায় ২ কোটি টাকা খরচ করে ইমানের জন্য একটি বিশেষ কেবিন তৈরি করা হয়েছে।

Fati Eman-www.jatirkhantha.com.bdআগামী ছ’মাস ধরে মুম্বাইয়ের হাসপাতালে ইমানের চিকিৎসা চলবে। এর মধ্যে রয়েছে একাধিক অস্ত্রোপচারও। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যেই জানিয়েছে, গোটা চিকিৎসা প্রক্রিয়াই সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে ইমানকে। ইমানের চিকিৎসা দ্রুত শুরু করার জন্য তৎপর হয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজও।