• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

বিমান ছেড়ে ১০ প্রকৌশলী কাতার এয়ারে


প্রকাশিত: ৫:৩১ পিএম, ১৮ নভেম্বর ১৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

qatar_img

 

 

স্টাফ রিপোর্টার.ঢাকা:
বিমান ছেড়ে ১০ প্রকৌশলী কাতার এয়ারে যোগ দিয়েছেন।সূত্রে জানা গেছে, ১০ প্রকৌশলী যাতে বিমান ছেড়ে যেতে না পারেন সেজন্য রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের প্রকৌশল শাখা তাদের ছাড়পত্র দিতে অপারগতা প্রকাশ করে। এক পর্যায়ে আদালতের দ্বারস্থ হয়ে সবাই তাদের পক্ষে রায় পান।

বিমান সূত্রে জানা গেছে, স্বল্প বেতন, পদোন্নতি না হওয়াসহ বিভিন্ন কারণে একযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চাকরি ছাড়লেন ১০ প্রকৌশলী।বিমানের বেতন বৃদ্ধি না হওয়া, সময়মতো পদোন্নতি না হওয়ার নজির নতুন নয়। যে কারণে এর আগে গত ১০ বছরে ৫০ থেকে ৬০ জন প্রকৌশলী বিভিন্ন বিদেশি এয়ারলাইন্সে চলে গিয়েছেন।

এতে করে বিমানের প্রকৌশল শাখা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।সদ্য চাকরি থেকে ইস্তফা দেওয়া এসব প্রকৌশলীর সবাই বিমানের গুরুত্বপূর্ণ রক্ষণাবেক্ষণ শাখার প্রকৌশলী। বেসিক লাইসেন্সধারী এসব প্রকৌশলীই মূলত রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের সবচেয়ে নির্ভরযোগ্য বোয়িং ৭৭৭-৩০০ ইআর এর রক্ষণাবেক্ষণ কাজ করতেন।
বিমানের একাধিক সূত্রে জানা গেছে, ১০ প্রকৌশলী যাতে বিমান ছেড়ে যেতে না পারেন সেজন্য রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের প্রকৌশল শাখা তাদের ছাড়পত্র দিতে অপারগতা প্রকাশ করে। এক পর্যায়ে আদালতের দ্বারস্থ হয়ে সবাই তাদের পক্ষে রায় পান। পরবর্তীতে সবাই এক সঙ্গেই চাকরি ছেড়ে দোহা ভিত্তিক কাতার এয়ারে যোগ দেন।

bimanবিমানের প্রকৌশল ও সম্ভার বিভাগের পরিচালক আসাদুজ্জামান বলেন, এদের ধরে রাখার অনেক চেষ্টা করেছি। এরা চলে যেতে পারেন জেনে অনেকেরই বেতন বাড়িয়েছি, পদোন্নতি দিয়েছি। তারপরও চলে গেলে কি করার রয়েছে। তবে আগামীতে বেতন-ভাতা আরো বাড়ানোর প্রস্তাব ও পদোন্নতির বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিমান নতুন নীতিমালা পাস করেছে। এতে প্রকৌশলীদের বিদেশে যাওয়া বন্ধ হবে বলে আমার বিশ্বাস।