• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বিমানের পরিচালক প্রশাসন মমিনুল ফুলেল শুভেচ্ছায় সিক্ত


প্রকাশিত: ১:১০ এএম, ৮ মার্চ ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

 
বিশেষ প্রতিনিধি  :  বাংলাদেশ বিমানের জেনারেল ম্যানেজার মমিনুল ইসলামকে পরিচালক প্রশাসন momin-di-admin-www.jatirkhantha.com.bd(ভারপ্রাপ্ত) পদে নিয়োগ দেয়ার পর মঙ্গলবার বিমানের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। বিমান শ্রমিক লীগ (সিবিএ), বিমান অফিসার্স এসোসিয়েশন, কেবিন ক্রু এসোসিয়েশনসহ বিমানের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরাও মমিনুল ইসলামকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।
momin-di-admin-www.jatirkhantha.com.bd.2
দিনভর চলে বিমানের মিস্টি খাওয়ার ধুম। শুভেচ্ছা জানাতে আসা সব কর্মকর্তা-কর্মচারীকে মমিনুল ইসলাম ধন্যবাদ জানান এবং প্রশাসন পরিচালনায় সবার সহযোগিতা চান। মমিনুল ইসলাম বলেন, যে কোন উপায়ে বিমানের লাভজনক ধারা ধরে রাখতে হবে। বিমানের সুনাম অক্ষুন্ন রাখতে হবে। সর্বক্ষেত্রে শৃঙ্খলা, চেইন অব কমান্ড মেনে চলতে হবে।

জানাগেছে, দীর্ঘদিন জেনারেল ম্যানেজার (নিরাপত্তা)হিসাবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করায় গত বছর তাকে জিএম প্রশাসন পদে নিয়োগ দেয়া হয়। এই বিভাগে পরিচালক হিসাবে বিমানের সাবেক পরিচালক (পরিকল্পনা) বেলায়েত হোসেন অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছিলেন।
momin-di-admin-www.jatirkhantha.com.bd.1
সংশ্লিষ্টরা বলেছেন, নামকাওয়াস্তে বেলায়েত হোসেন দায়িত্বে থাকলেও বিমানের পুরো প্রশাসন বিভাগ চালাতেন জিএম মুমিনুল ইসলাম। আর সুনামের সঙ্গে এই দায়িত্ব পালন করায় বিমান পরিচালনা পর্যদের সুপারিশে মুমিনুলকে রোববার পরিচালক (প্রশাসন) হিসাবে দায়িত্ব দেয়া হয়।

গত সপ্তাহে বেলায়েত হোসেন অবসরে গেলে গুরুত্বপুর্ণ এই পদটি শুন্য হয়। ধারনা করা হচ্ছে শিগগির মমিনুল ইসলামকে এই পদে স্থায়ী নিয়োগ দেয়া হতে পারে। অপর দিকে পরিচালক পরিকল্পনার পদটি বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দিক আহম্মেদ নিজের হাতে রেখেছেন।

জানা গেছে, বাংলাদেশ সেনাবাহিনীর ১৫তম দীর্ঘমেয়াদী কোর্স (লং কোর্স) থেকে চাকরী ছেড়ে দিয়ে ১৯৮৬ সালের ৩ নভেম্বর মমিনুল ইসলাম বিমানে যোগ দেন জুনিয়র অফিসার হিসেবে। এরপর ২০১১ সালে জেনারেল ম্যানেজার হিসাবে পদোন্নতি পান তিনি। তারও আগে তিনি বিমানের ট্রেনিং সেন্টারসহ বিভিন্ন বিভাগে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। রংপুর ক্যাডেট কলেজের একজন মেধাবী ছাত্র মমিনুল ইসলাম কলেজ গেমস্ প্রিফেক্ট ছিলেন এবং চৌকস ক্যাডেট হিসাবে ১৯৮৪ সালে কলেজ ব্লু প্রাপ্ত হন।