• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

বিএনপি নেতার ১১১ টন চাল জব্দ


প্রকাশিত: ১১:৪৩ এএম, ২৪ সেপ্টেম্বর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

গাইবান্ধা প্রতিনিধি  :  গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় বিএনপি নেতা খন্দকার ট্রেডার্সের মালিক হারুন-অর-rrrরশিদের চাল গুদাম থেকে অবৈধভাবে মজুদ করা প্রায় ১১২ টন চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় পাঁচটি গুদাম সিলগালা করা হয়েছে। এ সময় তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকাও জব্দ করা হয়। শনিবার রাতে উপজেলার ঢোলভাঙ্গা বাজারের মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন জেলা নির্বাহী হাকিম আশিক রেজা।

খন্দকার ট্রেডার্সের মালিক হারুন-অর-রশিদ পলাশবাড়ী উপজেলা ঝালিঙ্গী গ্রামের মোজাম্মেল হক খন্দকার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে কাগজপত্র ছাড়াই চালের ব্যবসা করে আসছিলেন। তিনি জানান, চালের দাম বেড়ে যাওয়ায় ক্রেতা সংকটের সৃষ্টি হয়েছে। এ কারণে বিক্রি না হওয়ায় ওই চাল মজুদ রয়েছে।

এ বিষয়ে আশিক রেজা জানান, গোয়েন্দা সংস্থার মাধ্যমে অবৈধভাবে চাল মজুদের খবর পান তিনি। ওই খবরের ভিত্তিতে মেসার্স খন্দকার ট্রেডার্সে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে মজুদ করা ৫০ কেজি ওজনের দুই হাজার ২২৬ বস্তা চাল জব্দ করা হয়। বস্তাগুলোতে ১১১ দশমিক ৬ টন চাল ছিল। এ ছাড়া গুদামে থাকা তিন হাজার ১৭১টি খালি চটের বস্তা ও ১০ লাখ ৫৮ হাজার ৬৬৯ টাকা জব্দ করা হয়।

আশিক রেজা আরো জানান, অভিযানে মেসার্স খন্দকার ট্রেডার্সের মালিক চাল মজুদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক হারুন-অর-রশিদের নামে পলাশবাড়ী ও সাদুল্যাপুর থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।