• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডে দু’শতাধিক লোক প্রাণ হারায়-ওয়াশিংটন টাইমস


প্রকাশিত: ১:৪৪ এএম, ২২ জুলাই ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

ডেস্ক রিপোর্টার :  সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য বিএনপিকে অভিযুক্ত করেছে যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংবাদপত্র ওয়াশিংটন টাইমস। ?????????????????????????????????????????????????????পত্রিকায় প্রকাশিত এক নিবন্ধে বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করে কানাডার একটি উচ্চ আদালতের দেয়া সাম্প্রতিক এক রুলিংয়ের কথাও উল্লেখ করা হয়।

‘বাংলাদেশে রাজনীতির নামে সন্ত্রাস’ শিরোনামে ১৯ জুলাই পত্রিকায় প্রকাশিত এক বিশ্লেষণে সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য বিএনপির সমালোচনা করে বলা হয়, এই দলটি ২০১৪ সালের সাধারণ নির্বাচন বর্জন করে সংসদে অবস্থান হারায়। তখন তারা জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়।

বিএনপির এই সন্ত্রাসী কর্মকাণ্ডে দু’শতাধিক লোক প্রাণ হারায় এবং এক হাজার একশ’র বেশি লোক আহত হয়। বিএনপির সন্ত্রাসীরা রাজপথে হাজার হাজার গাড়ি পুড়িয়ে দেয়। এতে বলা হয়, এটি কোনো বিরোধী দলের কর্মকাণ্ড নয়, এটি ছিল একটি সন্ত্রাসী সংগঠনের কর্মকাণ্ড।

নিবন্ধের শিরোনামের পাশে বিএনপির দলীয় পতাকা এবং বাংলাদেশের জাতীয় পতাকায় অগ্নিসংযোগের একটি ইলাস্ট্রেশনও দেখানো হয়। বিশ্লেষণে বিএনপি নেতাদের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের ব্যবস্থা গ্রহণের কারণে কিছু পশ্চিমা মিডিয়া ও বেসরকারি সাহায্য সংস্থার সমালোচনাকে উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করা হয়েছে।

নিবন্ধে বিরোধী দলের সদস্যদের এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডকে সম্পূর্ণ অগণতান্ত্রিক এবং আইনের শাসনের পরিপন্থী বলে উল্লেখ করা হয়।নিবন্ধের শিরোনামের পাশে বিএনপির দলীয় পতাকা এবং বাংলাদেশের জাতীয় পতাকায় অগ্নিসংযোগের এ ইলাস্ট্রেশনটি ব্যবহার করা হয় ।