• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

বিএনপির নয়া কৌশল-সমঝোতার স্বার্থ!


প্রকাশিত: ২:৫০ পিএম, ১ নভেম্বর ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৩ বার

স্টাফ রিপোর্টার :  সরকারের সঙ্গে সমঝোতার জন্য চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পরও বিএনপি সংঘাতপূর্ণ কঠোর কর্মসূচিতে fakhrul-www.jatirkhantha.com.bdযাচ্ছে না। এ অবস্থায় সরকারও সংঘাতের পথ পরিহার করে সমঝোতার পথে আসবে বলে আশাবাদ জানিয়েছে দলটি। বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার পরও নেতাকর্মীরা শান্ত রয়েছে, তারা সংঘাতে যায়নি। আওয়ামী লীগই সংঘাতে জড়িয়েছে। খালেদা জিয়ার গাড়িবহরে আওয়ামী নেতাকর্মীরা হামলা চালালেও তাদের দলের সাধারণ সম্পাদক ও নেতারা উল্টো বিএনপির ওপরই দোষ চাপাচ্ছেন।

বিএনপি মহাসচিব বলেন, হামলা প্রতিহত করতে পুলিশ যথেষ্ট চেষ্টা করেছে। তবে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে। একজন সাবেক প্রধানমন্ত্রীর গাড়িবহরে এ ধরনের হামলা হলে দেশের কেউ যে নিরাপদ নয় তা সহজেই বোঝা যায়। তিনি আরও বলেন, এ হামলা হচ্ছে গণতন্ত্রের ওপর হামলা, মানবতার ওপর হামলা।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।