• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

বালিশ বিক্ষোভ-ব্যাচেলর ভাড়াটিয়াদের


প্রকাশিত: ৪:০৮ এএম, ১২ আগস্ট ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৫৭ বার

সাইফুল বারী মাসুম  :   এবার বালিশ নিয়ে বিক্ষোভ করলো-ব্যাচেলর ভাড়াটিয়ারা।বিক্ষোভে Varitia-bachalor-www.jatirkhantha.com.bdঅংশগ্রহণকারী ভাড়াটিয়ারা জাতিরকন্ঠকে জানান, শিগগির তাদের বিরুদ্ধে হয়রানি বন্ধ না হলে তারা  বালিশ নিয়ে বিক্ষোভ মিছিল করবেন।

এদিকে ব্যাচেলরদের হয়রানির প্রতিবাদে ভাড়াটিয়া পরিষদ আগামী ২৩ আগস্ট সকালে প্রেসক্লাব থেকে মিছিল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি নেবে।

ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহরানে সুলতান বলেছেন, ব্যাচেলরেরা (অবিবাহিত) মানবেতর জীবনযাপন করছেন। সারা দেশের বিভিন্ন জায়গায় পুলিশি তল্লাশির নামে ব্যাচেলরদের হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে। বাড়িওয়ালারা ভাড়া দিচ্ছেন না, দিলেও বেশি টাকা নিচ্ছেন। গুটি কয়েক জঙ্গির জন্য ব্যাচেলরদের মানসিক ও অর্থনৈতিক নির্যাতনের শিকার হচ্ছেন।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার রাত আটটার দিকে ব্যাচেলর ভাড়াটিয়ারা বালিশসহ প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন। সেখানেই এসব কথা বলেন বাহরানে সুলতান।
জঙ্গি উত্থানে ব্যাচেলরসহ ভাড়াটিয়াদের বাড়িভাড়া পেতে ভোগান্তি, বাড়িওয়ালাদের হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে ভাড়াটিয়া পরিষদ।

ঘণ্টাব্যাপী এই প্রতীকী অবস্থান কর্মসূচিতে ব্যাচেলর ভাড়াটিয়াদের নিরাপত্তা দেওয়া, ব্যাচেলরদের সরকারিভাবে আবাসনের ব্যবস্থা করা, তল্লাশির নামে ব্যাচেলরসহ ভাড়াটিয়াদের হয়রানি ও অর্থনৈতিক নির্যাতন বন্ধের দাবি জানানো হয়।

প্রতীকী অবস্থান সমাবেশে মো. বাহারানে সুলতান বলেন, ‘ভাড়াটিয়া বা ব্যাচেলররা কেউ সন্ত্রাসী না, এঁরা মানুষ। কোথাও উচ্ছেদ করা হচ্ছে, কোথাও হয়রানি করা হচ্ছে, আমরা সবাই আতঙ্কে আছি।,
ব্যাচেলরদের উচ্ছেদের নিন্দা জানিয়ে ভাড়াটিয়া পরিষদের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা বলেন, ‘আমরা ব্যাচেলর, আমরা জঙ্গি নই।’

ভাড়াটিয়া কামরুন নাহার বলেন, ‘গার্মেন্টসকর্মী ও স্বল্প আয়ের মানুষেরা ব্যাচেলর হিসেবে অনেক কষ্ট ও নির্যাতন করে ভাড়া থাকে। তাঁদের এত কষ্ট দেবেন না।’