• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

বাচসাস সভাপতি রহমান সম্পাদক নিশান


প্রকাশিত: ১:৩৩ এএম, ২২ জুলাই ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৮৫ বার

বিনোদন রিপোর্টার :  বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচনে আবদুর রহমান–ইকবাল করিম নিশান প্যানেল bassas-www.jatirkhantha.com.bd.12জয়লাভ করেছে। দ্বিতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবদুর রহমান আর সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান। আবদুর রহমান পেয়েছেন ২৫৯ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিটন এরশাদ পেয়েছেন ১৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান পেয়েছেন ২৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট। আজ এই ঐতিহ্যবাহী সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়। রাত ৯টায় ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশার।

bassas-www.jatirkhantha.com.bdএবার সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাদল আহমেদ ও সীমান্ত খোকন, সহসাধারণ সম্পাদক পদে হামিদ মোহাম্মদ জসিম, অর্থ সম্পাদক পদে নবীন হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে সৈকত সালাহউদ্দিন, আন্তর্জাতিক ও গবেষণা পদে রিমন মাহফুজ, সমাজ কল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক পদে আবিদা নাসরিন কলি, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে রেজাউর রহমান রিজভী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবদুল্লাহ জেয়াদ এবং দপ্তর সম্পাদক পদে মইনুল হক রোজ।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক, শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ, সুরাইয়া রহমান মনি ও রাহাত সাইফুল।

নির্বাচিত হওয়ার পর আবদুর রহমান সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সামনে বাচসাসের ৫০ বছর পূর্তি হবে। তা সবাইকে নিয়ে আমরা উদযাপন করব। আর বাচসাসকে শক্তিশালী সংগঠনে পরিণত করার জন্য সবাইকে পাশে চাই।’

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ২০১৭–২০১৯ মেয়াদের জন্য নেতৃত্ব গঠনের জন্য দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হয়। এবার মোট ভোটার ছিলেন ৪৬৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৪০৮ জন। এবার নির্বাচনে লিটন-দর্পণ ও রহমান-নিশান নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। মোট ২১টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছেন ৪২ জন প্রার্থী।