• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

বাংলাদেশের ম্যাচ টাই পাকিস্তানের সঙ্গে


প্রকাশিত: ৭:১৭ পিএম, ৩০ মার্চ ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৬ বার

স্পোর্টস রিপোর্টার  :  ইমার্জিং টিমস কাপে পাকিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় ttবাংলাদেশ। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ করে পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দল।জবাবে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ রান করে। ফলে ম্যাচটি টাই হয়। ম্যাচটি টাই হলেও গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে উঠেছে মুনিমুল-নাসিররা।

২৩৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ রানের মাথায় সাইফ হাসানকে হারায় বাংলাদেশ। বিলাল আসিফের বলে এলবিডব্লিউ হন সাইফ (১০)। একই রানে আউট হন আজমির আহমেদ (১২)। তৃতীয় উইকেটে মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত দলকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৮৭ রানে ফিরে যান শান্ত (৩০)। চতুর্থ উইকেটে নাসির ও মুমিনুল দলীয় স্কোর টেনে নেন ১১০ পর্যন্ত। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো নাসির এরপর আউট হয়ে যান ৬ রান করে।

পঞ্চম উইকেটে মুমিনুল ও মোহাম্মদ মিথুন সবচেয়ে কার্যকর জুটি গড়েন। তাদের দুজনের ব্যাটে জয়ের স্বপ্নও দেখছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ১৮৩ ও ব্যক্তিগত ৭৫ রানে আউট হন অধিনায়ক মুমিনুল। ১৮৪ রানে আফিফ হোসেন আউট হয়ে গেলে জয়টা কঠিন হয়ে যায় বাংলাদেশের জন্য।

তারপরও চেষ্টা করেন মোহাম্মদ মিথুন। কিন্তু ২০১ রানে মিথুন আউট হয়ে গেলে ম্যাচটি হেরে যাওয়া শঙ্কা দেখা দেয়।  সেখান থেকে মোহাম্মদ সাইফউদ্দিন ও নাঈম হোসেনের ব্যাটে শেষ পর্যন্ত ম্যাচটি টাই করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সাইফউদ্দিন ১৮ ও নাঈম হাসান ৪ রানে অপরাজিত থাকেন।
বল হাতে পাকিস্তানের উসমান মীর, জাফর গহোর ও হুসাইন তালাত ২টি করে উইকেট নেন।

পাকিস্তান ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৩ রান করে। জবাবে বাংলাদেশও ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ রান করে। সেমিফাইনালে বাংলাদেশ তাদের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে।