• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের ওপর আল্লাহর খাস রহমত চাইলেন মসজিদে নববির ইমাম


প্রকাশিত: ৮:৩৯ পিএম, ৭ এপ্রিল ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৭৬ বার

স্টাফ রিপোর্টার  :  সারা মুসলিম বিশ্বের প্রতীক হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠায় মহান আল্লাহ রাব্বুল nnআলামীনের দরবারে দোয়া চেয়েছেন সৌদি আরবের মসজিদে নববির সিনিয়র ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম।

শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের খুতবা-পূর্ব আলোচনা শেষে তিনি এ দোয়া কামনা করেন।মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করে মদিনা শরিফের এই শীর্ষ ইমাম বলেন, ‘তুমি বাংলাদেশকে গোটা মুসলিম বিশ্বের প্রতীক হিসেবে কবুল করো।

Makka iman-www.jatirkhantha.com.bdমুসলিম বিশ্বের জন্য শান্তির ধর্ম- ইসলাম এবং শান্তির প্রতীক হিসেবে এই দেশকে কবুল ও মঞ্জুর করো। হে আল্লাহ! তুমি বাংলাদেশে শান্তি দাও, নিরাপত্তা দান করো। এই দেশ ও দেশের মানুষকে হেফাজত করো। এদেশের মানুষকে দুনিয়া ও আখিরাতের কল্যাণ দান করো।’

বাংলাদেশে আসার জন্য নিজেকে ভাগ্যবান উল্লেখ করে তিনি বলেন, আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি এই কারণে যে, আল্লাহতায়ালা আপনাদের সঙ্গে সাক্ষাতের সুযোগ করে দিয়েছেন। এজন্য আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। ‘দোয়া করছি, হে আল্লাহ! তুমি যেভাবে ঢাকায় আমাদের সবার সঙ্গে একত্রিত করে দিয়েছ, এভাবে সবাইকে জান্নাতে একত্রিত হওয়ার সুযোগ দাও।

হে আল্লাহ! তুমি আমাদের মুসলমানদের সম্মানিত করো। তোমার অনুগ্রহের ছায়াতলে রাখো। আমাদের নেক আমল করার এবং পরহেজগার হওয়ার তওফিক দাও। তিনি বলেন, ‘হে আল্লাহ, এই ইসলামের বদৌলতে, যে ইসলাম নূর, এই নূরের বিনিময়ে তুমি আমাদের জান্নাতে যাবার তওফিক দান করো।’
mm
পবিত্র মসজিদে নববির ইমাম ড. আবদুল মুহসিন আল কাসিম মহান আল্লাহর খাস রহমত কামনা করে বলেন, ‘হে আল্লাহ, তোমার কাছে ফরিয়াদ করছি, এখান থেকে ওঠার আগেই আমাদের সবার জিন্দেগির গুনাহ ক্ষমা করে দাও। এই মসজিদ থেকে বের হওয়ার আগেই হে আল্লাহ, তুমি দয়া করে আমাদের ওপর সন্তুষ্ট হয়ে যাও। তুমি আমাদের ওপর তোমার খাস রহমত দান করো। তুমি আমাদের ধনসম্পদ, সন্তান-সন্ততি, পরিবার-পরিজন সবাইকে কবুল করো, সবাইকে ইসলামের সঠিক পথে চলার তওফিক দান করো। তুমি আমাদের  রিজিক ও হায়াতে বরকত দান করো।’

আলোচনা শেষে তিনি তার বক্তব্যের বাংলা অনুবাদক ড. এরশাদ বোখারির জন্য মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানান।
এর পর মসজিদে নববির ইমাম বিপুল সংখ্যক মুসল্লিকে সঙ্গে নিয়ে পবিত্র জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন।

ওলামা মহাসম্মেলন ও ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুদিন আগে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসেন মসজিদে নববির খতিব শায়খ ড. আবদুল মুহসিন বিন মুহাম্মদ আল কাসিম এবং মসজিদে নববির ভাইস প্রেসিডেন্ট জেনারেল শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজাইমসহ ছয় সদস্যের একটি  সৌদি প্রতিনিধিদল।

মসজিদে নববির ইমাম ও খতিব ড. আবদুল মুহসিন আল কাসিম মক্কায় ১৯৬৭ খ্রিষ্টাব্দে জন্মগ্রহণ করেন। ১৯৯৭ সাল থেকে মদিনার মসজিদে নববির ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।