• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

‘বস-২’- ‘নবাব’-এর ঝাঁঝে এবার নিষিদ্ধ নায়ক শাকিব


প্রকাশিত: ৩:২৪ এএম, ২৪ জুন ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২২৯ বার

বিনোদন রিপোর্টার :  ফের নিষিদ্ধ হলেন চিত্রনায়ক শাকিব খান। জ্যেষ্ঠদের নিয়ে বিরূপ মন্তব্য করা ও ‘যৌথ boss-2 & nobab-www.jatirkhantha.com.bdপ্রতারণা’র ছবিতে কাজ করার অভিযোগে শাকিবকে নিষিদ্ধ করা হয়। সেই সঙ্গে এফডিসির যতগুলো সংগঠনের সাথে শাকিব যুক্ত, সবগুলো থেকে তার সদস্যপদ বাতিল করা হবে বলেও জানানো হয়।

শুক্রবার এফডিসিতে ১৪টি সংগঠনের জোট ‘চলচ্চিত্র পরিবার’ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেই সংবাদ সম্মেলনে এ বিষয়গুলো জানানো হয়।

এর আগে পরিচালকদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল শাকিব খানকে। এরপর ক্ষমা চেয়ে পরিচালকদের আস্থাভাজন হয়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি জ্যেষ্ঠ অভিনেতাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আবার এফডিসিতে নিষিদ্ধ হলেন তিনি।

উল্লেখ্য, গত রবিবার যৌথ প্রযোজনার ছবি ‘বস-২’ ও ‘নবাব’-এর সহপ্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার এক সংবাদ সম্মেলনে শাকিব বলেন, ‘এখন অনেক সাহেবরা যৌথ প্রযোজনার বিরুদ্ধে আন্দোলন করছেন। কিন্তু গত ১০ বছর তারা কোনো ছবি বানাননি। যখন ভালো চলচ্চিত্র বানানো হচ্ছে, তখন তার বিরুদ্ধে ওই সাহেবরা আন্দোলনে নেমেছেন। ’

শাকিবের ওই মন্তব্যের পাঁচদিন পর শুক্রবার এফডিসিতে ১৪টি সংগঠনের জোট ‘চলচ্চিত্র পরিবার’ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেই সংবাদ সম্মেলনে শাকিবের বক্তব্যের তীব্র নিন্দা জানান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
কোনো প্রক্রিয়া ছাড়াই শাকিব খানকে নিষিদ্ধ করার ঘোষণার বিষয়ে গুলজার সাংবাদিকদের বলেন, তাকে আজ থেকে নিষিদ্ধ করা হলো। প্রাতিষ্ঠানিক প্রক্রিয়াগুলোর ধারাবাহিকভাবে সম্পন্ন করা হবে।

এ বিষয়ে চিত্রনায়ক আলমগীর বলেন, এর আগেও শাকিব নানা ধরনের অবাঞ্ছিত কথা বলেছেন। পরিচালক সমিতিতে তিনি বিষয়টি নিষ্পত্তি করেছিলেন। কিন্তু এর পরও শাকিব যে স্পর্ধা দেখাচ্ছে, তাতে করে তাকে নিষিদ্ধ করা ছাড়া আর কোনো পথ ছিল না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক, মিশা সওদার, অভিনেত্রী রোজিনা, অঞ্জনা, পপি, মুনমুন, নাসরিন, পরিচালক মোহাম্মদ হোসেন জেমি, বদিউল আলম খোকন প্রমুখ।