• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ভাষণের স্বীকৃতি’র শোভাযাত্রা শুরু


প্রকাশিত: ১:১০ পিএম, ২৫ নভেম্বর ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

স্টাফ রিপোর্টার :  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনে আয়োজিত ‘আনন্দ শোভাযাত্রা’ শুরু হয়েছে। আজ ?????????????????শনিবার দুপুর ১২টায় শোভাযাত্রার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি কলাবাগান-সায়েন্সল্যাব হয়ে শাহবাগ গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করবে। পরে বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এতে অংশ নিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ ছাড়া সব মন্ত্রণালয়ের সচিব, সরকারি কর্মকর্তা, কর্মচারীরা এতে অংশ নিয়েছেন। আনন্দ শোভাযাত্রায় আরো উপস্থিত রয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব) এর মহাপরিচালক বেনজীর আহমদ।

এর আগে সকাল থেকেই এতে অংশ নিতে ধানমন্ডি ৩২ নম্বরে জড়ো হওয়া শুরু করেন রাজধানীর নানা প্রান্ত থেকে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সরকারি কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজ-মাদরাসা থেকে শিক্ষক-শিক্ষার্থীরা এতে জড়ো হতে থাকেন। শোভাযাত্রায় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিশু-কিশোর, ক্রীড়া সংগঠক ও খ্যাতিমান ক্রীড়াবিদ, সাংস্কৃতিককর্মী ও সংগঠক, শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, এনজিও, স্কাউটস ও রোভারের সদস্যরা অংশ নিয়েছেন।

এছাড়া পুলিশের সুসজ্জিত ঘোড়া, পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপি এবং শিক্ষা প্রতিষ্ঠানের সুসজ্জিত বাদকদল, সুসজ্জিত ঘোড়ার গাড়িও আনন্দ শোভাযাত্রায় অংশ নিয়েছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামান্য ঐতিহ্যের’ স্বীকৃতি উপলক্ষে আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে সরকার।