• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ যুক্তরাজ্য বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেছেন


প্রকাশিত: ৬:১৯ পিএম, ১০ ডিসেম্বর ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৭ বার

 

টিউলিপ রেজওয়ানা সিদ্দিক

লন্ডন.তবারুকুল ইসলাম:

যুক্তরাজ্যে এমপি পদপ্রার্থী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক দেশটিতে বসবাসকারী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করে বলেছেন, ‘আপনারা আমার নানাকে সাহায্য করেছেন, আমার মা এবং খালাকে সাহায্য করেছেন। আশা করছি ব্রিটিশ এমপি পদে লড়াইয়ে এবার আমাকেও সাহায্য করবেন।’
গত রোববার নিজের নির্বাচনী তহবিল সংগ্রহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ এমন অনুরোধ জানান। যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশিদের নিয়ে পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভেন্যুতে এ তহবিল সংগ্রহের ভোজসভায় বিভিন্ন শহর থেকে বাংলাদেশিরা উপস্থিত হয়ে টিউলিপকে নির্বাচনী ব্যয় জোগাতে সাহায্য করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রথম এবং একমাত্র ব্রিটিশ বাংলাদেশি এমপি রুশনারা আলী। টিউলিপের স্বামী ক্রিস পার্সি এবং তাঁর প্রচার দলের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
শফিক সিদ্দিক ওশেখ রেহানার মেয়ে টিউলিপ লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে লেবার দলের এমপি প্রার্থী। আসনটিতে ১৯৯২ সাল থেকে লেবার প্রার্থী গ্লেন্ডাজ্যাকসন টানা এমপি নির্বাচিত হন। বার্ধক্যের কারণে গ্লেন্ডা অবসরের ঘোষণা দিলে টিউলিপ মনোনয়ন পান। গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী ক্রিস ফিলিপ এ আসনে মাত্র ৪২ ভোটে গ্লেন্ডার কাছে হেরে যান। এবার টিউলিপ কনজারভেটিভ দলের প্রার্থী স্থানীয় কাউন্সিলর সায়মন মার্কাসের বিরুদ্ধে লড়বেন। ২০১৫ সালের ৭ মে অনুষ্ঠিতব্য পার্লামেন্ট নির্বাচনে আসনটি ধরে রাখতে মরিয়া লেবার পার্টি।
টিউলিপ নিজেকে অভিবাসীর সন্তান হিসেবে উল্লেখ করে বলেন, অভিবাসীদের নিয়ে বিভিন্ন নেতিবাচক প্রচারণা চালানো হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো অভিবাসীরা যুক্তরাজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। ব্রিটেনের নিম্নবিত্ত মানুষের শিক্ষা, স্বাস্থ্য এবং সামাজিক সুবিচার নিশ্চিত করার জন্য লেবার পার্টির বিকল্প নেই। তিনি আগামী নির্বাচনে লেবার পার্টিকে ক্ষমতায় ফিরিয়ে আনতে দেশটিতে বসবাসকারী সব বাংলাদেশির সমর্থন চান।
রুশনারা আলী টিউলিপকে অসাধারণ মেধাবী এবং পরিশ্রমী প্রার্থী বলে প্রশংসা করেন। শুধু বাংলাদেশি প্রার্থী নন; লেবার দল যাতে ক্ষমতায় আসে সে জন্য সব আসনে লেবার প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানান রুশনারা।
অনেকটা ঘরোয়া পরিবেশে আয়োজিত এ অনুষ্ঠান পরিচালনা করেন টিউলিপের ছোট বোন আজমিনা সিদ্দিক এবং বুশরা সিদ্দিক। অনুষ্ঠানে নিলামে ওঠা বাংলাদেশ ক্রিকেট খেলোয়াড়দের স্বাক্ষর করা একটি ব্যাট প্রায় তিন লাখ ৬০ হাজার টাকায় (তিন হাজার পাউন্ড) বিক্রি হয়, যা কিনে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জামাতা খন্দকার মাশরুর হোসেন।