• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর খুনিদের বেহেশত চাইলো প্রিন্সিপাল


প্রকাশিত: ৯:১৮ পিএম, ১৬ ডিসেম্বর ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

টাঙ্গাইল প্রতিনিধি : বঙ্গবন্ধুর খুনিদের বেহেশত চাইলো এক প্রিন্সিপাল। স্বাধীনতা যুদ্ধের শহীদদের রুহের মাগফেরাত gopalpur-fayjul-www.jatirkhantha.com.bd - Copyকামনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর খুনিদের ‘বেহেশত নসিব’ কামনা করে দোয়া করায় এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে পুলিশ। ওই শিক্ষক টাঙ্গাইলের গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ফায়জুল আমীর সরকার। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে এ ঘটনা ঘটে। গোপালপুর থানার ওসি হাসান আল মামুন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জাতিরকন্ঠ প্রতিনিধি’র কাছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে হাসান আল মামুন জাতিরকন্ঠকে জানান, শনিবার সকাল ৮টায় গোপালপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের আগে একাত্তরে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়ার আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ দোয়া অনুষ্ঠানে মোনাজাতে নেতৃত্ব দেন গোপালপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. ফায়জুল আমীন সরকার। দোয়া অনুষ্ঠানে তিনি বলেন, ‘হে আল্লাহ তুমি পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকারী, যাদের ফাঁসি হয়েছে তাদের বেহেশত নসিব করো। হে আল্লাহ তুমি বিচারের পর তাদেরকে বেহেশত নসিব করো।’ দোয়া অনুষ্ঠানে এ ধরনের বক্তব্যে উপস্থিত সবাই হতবাক হয়ে যান। এ ঘটনায় উপস্থিত সবার মাঝে উত্তেজনা দেখা দেয়।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং গোপালপুর কামিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সোবহান তুলা বলেন, ‘মুখ ফসকে হয়তো তিনি একথা বলেছেন। তবে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।’

তবে অধ্যক্ষ ড. ফায়জুল আমীন সরকার দাবি করে বলেন, ‘ভুলবশত আমার মুখ থেকে কথাটা বের হয়ে গেছে।’ গোপালপুর থানার ওসি হাসান আল মামুন বলেন, ‘ঘটনার পর পরই অধ্যক্ষকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’