• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

ফের শ্রীলঙ্কার ‘চম্পকা’ চমক দেখাবে বাংলাদেশকে


প্রকাশিত: ৬:৫১ পিএম, ২২ জুলাই ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৮৮ বার

Champaka.Ramanayake-www.jatirkhantha.com.bd.1স্পোর্টস রিপোর্টার : ফের শ্রীলঙ্কার ‘চম্পকা’ চমক দেখাবে বাংলাদেশকে। এলক্ষ্যেই ফের তাঁকে ফিরিয়ে নেয়া হচ্ছে।ইতিমধ্যে চম্পকা রামানায়েকের বাংলাদেশের ফেরার সম্ভাবনা প্রবল হলো আরও। শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। শুক্রবার নতুন বোলিং কোচ হিসেবে চামিন্দা ভাসের নামও জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

আগেও শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পালন করা চম্পকা এই দফায় দায়িত্বে থাকলেন দুই বছর। আনুষ্ঠানিক পদত্যাগপত্রে চম্পকা বলেছেন ‘ব্যক্তিগত’ কারণ। দিন কয়েক আগেই বিসিবির এক পরিচালক জাতিরকন্ঠ কে নিশ্চিত করেছিলেন, চম্পকাকে ফেরাতে মরিয়া বিসিবি। কথাবার্তাও চলছে। ‘ব্যক্তিগত’ কারণের পেছনের কারণটা অনুমান করে নেওয়া যায় তাই সহজেই।

ভাস আপাতত দায়িত্ব পেয়েছেন আসছে ভারত সিরিজের জন্য। গত অগাস্ট থেকে ছিলেন তিনি উঠতি পেসারদের দেখভাল করার দায়িত্বে। এর আগে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ছিলেন জাতীয় দলের বোলিং কোচ। তাকে সরিয়েই সেবার চম্পকাকে দায়িত্ব দেওয়া হয়েছিল।

২০০৮ সালের মার্চে নিজেদের প্রথম বোলিং কোচ হিসেবে চম্পকাকে নিয়োগ দিয়েছিল বিসিবি। দুই বছরের মেয়াদে তার কাজে দারুণ খুশি ছিল ক্রিকেটার-বোর্ডের সবাই। মেয়াদ বাড়ানোর প্রস্তাবও দেওয়া হChampaka.Ramanayake-www.jatirkhantha.com.bdয়েছিল। কাজে নিজেকে প্রমাণ করতে পারায় স্বাভাবিকভাবেই একটু বেশি পারিশ্রমিক দাবি করেছিলেন চম্পকা। সেটিতে আবার সেই সময় রাজি হয়নি বিসিবি।দলের প্রয়োজনেই এখন সেই চম্পকাকে যে কোনো মূল্যে আানতে চায় বিসিবি। বোর্ডের ভাবনা হলো, চম্পকাকে বোলিং কোচের দায়িত্ব দিয়ে ওয়ালশকে ‘মেন্টর’ হিসেবে রাখা।

একজন ফাস্ট বোলিং কোচের শারীরিক পরিশ্রমের দিকটি ভেবেই এমনটি ভাবা হচ্ছে। হাতে-কলমে শেখানোর কাজটি বেশি করবেন চম্পকা। আর পেস বোলিং নিয়ে জ্ঞান ও অনুপ্রাণিত করার ক্ষমতা, ওয়ালশের শক্তির এই দুই জায়গাকেই আরও বিশদভাবে কাজে লাগাতে চায় বোর্ড। আপাতত তাই পরিকল্পনা, ওয়ালশকে করা হতে পারে পেস বোলারদের ‘মেন্টর’। চম্পকাকে কাজে লাগানো হতে পারে বিসিবি হাই পারফরম্যান্স ইউনিটেও।