• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

‘ফূর্তিবাজরা সাবধান-ছাদে অনুষ্ঠান নয়’


প্রকাশিত: ৩:২৬ পিএম, ৬ ফেব্রুয়ারি ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

স্টাফ রিপোর্টার :  এখন থেকে ফূর্তিবাজরা সাবধান হতে হবে; কারন,  অনুমতি ছাড়া রাজধানীতে নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে রাস্তা fffও বাসাবাড়ির ছাদে মাইক্রোফোন, লাউড স্পিকার ব্যবহার করে কনসার্ট বা সঙ্গীতানুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।মঙ্গলবার দুপুরে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা মহানগরীর সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬ এর ২৭ ও ৩১ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে অনুমোদন ব্যতিরেকে কোনো গৃহ প্রাঙ্গণ বা তার ছাদ বা সর্বসাধারণের ব্যবহার্য রাস্তা কিংবা উন্মুক্ত স্থান, যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে, সেখানে মাইক্রোফোন, লাউড স্পিকার বা উচ্চমাত্রার মিউজিক জোরদার করার ব্যবহৃত যন্ত্র বাজিয়ে বা কনসার্ট/সঙ্গীতানুষ্ঠান আয়োজনের মাধ্যমে সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করা থেকে বিরত থাকার জন্য ঢাকা মহানগরীর নাগরিকদের অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, উচ্চশব্দে গান বাজানোকে কেন্দ্র করে এর আগে একাধিকবার রাজধানীতে নানা ধরনের দুর্ঘটনা ঘটেছে। গত ১৯ জানুয়ারি পুরান ঢাকার গোপীবাগ এলাকায় বিয়ে বাড়িতে উচ্চস্বরে গান-বাজনার প্রতিবাদ করায় নাজমুল হক (৬৫) নামে এক অসুস্থ ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় চারজনকে গ্রেফতার করে পুলিশ।