• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

ফিজের দাম-৬০ হাজার ডলার


প্রকাশিত: ৭:৪০ পিএম, ১৫ সেপ্টেম্বর ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

স্পোর্টস রিপোর্টার :  শনিবার বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান। নিলামে এ-গ্রেডে একমাত্র স্থানীয় খেলোয়াড় হলেন বাঁ-হাতি পেসার Mustafiz-www.jatirkhantha.com.bdমোস্তাফিজ। ৬০ হাজার ডলার তার মূল্য।মোস্তাফিজের পর দুই ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও নাজমুল হোসেন শান্তর নাম উঠবে ড্রাফটে।গেল আসরেও বরিশাল বুলসের হয়ে খেলেছেন জাতীয় দলের বাইরে থাকা ওপেনার নাফীস।

এদিকে ড্রাফটের আগেই পছন্দের ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে ড্রাফট থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে সাতজন দেশি এবং দু’জন বিদেশি ক্রিকেটার নিতে হবে। ব্যাটসম্যানদের তালিকা থেকে জহুরুল ইসলাম অমি, শুভাগত হোম, হাসানুজ্জামান; বোলারের তালিকা থেকে আরাফাত সানি, আবুল হাসান রাজু, আবদুর রাজ্জাক ও আবু হায়দার রনির দিকে চোখ থাকবে দলগুলোর।

বিদেশি ক্রিকেটারের মধ্যে দৃষ্টি থাকবে দিনেশ চান্দিমাল (শ্রীলংকা), আজহার আলী, কামরান আকমল ও মিসবাহ-উল-হক (পাকিস্তান) এবং টিম ব্রেসনান (ইংল্যান্ড), উপুল থারাঙ্গা (শ্রীলংকা) ও গ্যারি ব্যালান্স (ইংল্যান্ড) এই সাতজনের দিকে। বিপিএলের পঞ্চম আসর বসবে ২ নভেম্বর। আগামীকাল হোটেল র‌্যাডিসনের গ্র্যান্ড বলরুমে প্লেয়ার্স ড্রাফটের অনুষ্ঠান। এই টি ২০ টুর্নামেন্টে এবার ৭টি দল ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, কুমিল্লা এবং রংপুর অংশ নেবে। ইতিমধ্যে দলগুলো তাদের আইকন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে।

ঢাকা ডায়নামাইটসের আইকন প্লেয়ার সাকিব আল হাসান, রাজশাহী কিংসের মুশফিকুর রহিম, খুলনা টাইটানসের মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসের সৌম্য সরকার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল, রংপুর রাইডার্সের মাশরাফি মুর্তজা এবং সিলেট সিক্সার্সের আইকন প্লেয়ার সাব্বির রহমান। নিলামে প্রতিটি দল দেশের সর্বনিন্ম ১০ জন থেকে শুরু করে সর্বোচ্চ ১৩ জন কিনতে পারবে, সেই সঙ্গে দু’জন বিদেশি খেলোয়াড়ও নিতে পারবে।

এবারের আসরে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি নিয়ম, যা অনুসারে প্রতিটি দল এক ম্যাচে চারজন বিদেশি খেলোয়াড়ের জায়গায় সর্বোচ্চ পাঁচজন দলে নিতে পারবে। অপরদিকে প্রতিটি দল এক ম্যাচে সর্বনিন্ম তিনজন বিদেশি খেলাতে পারবে। জাঁকজমকপূর্ণ প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান দুপুর ১২টা থেকে সরাসরি সম্প্রচার করবে জিটিভি। বিশ্বব্যাপী তা সম্প্রচারিত হবে র‌্যাবিটহোল অ্যাপ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে।