• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ


প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৮ আগস্ট ১৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১০৫ বার

 

 স্টাফ রিপোর্টার, প্রদীপ কুমার শীল,চট্টগ্রাম:

সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ও বেসরকারি টেলিভিশন চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক শাইখ নুরুল ইসলাম ফারুকীকে হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম শহরে সড়ক অবরোধ ও বিক্ষোভ হয়েছে। শাইখ নূরুল ইসলাম ফারুকী

মুরাদপুর মোড় এলাকায় মাদ্রাসার শিক্ষার্থী ও তাঁর অনুসারীরা এ কর্মসূচি পালন করেন।এ সময় অর্ধশতাধিক টায়ারে আগুন ও সড়কে প্রতিবন্ধক ফেলে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে আটটার দিকে ষোলশহর সুন্নিয়া মাদ্রাসার ছাত্র ও ফারুকীর অনুসারীসহ মোট দুই হাজার ব্যক্তি মুরাদপুর মোড় এলাকায় অবস্থান নেন।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী তাঁরা ওই এলাকায় অবস্থান করেন। এ সময় অর্ধশতাধিক টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তাঁরা। এ ছাড়া সড়কের বিভিন্ন স্থানে প্রতিবন্ধক ফেলে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে তিন প্লাটুন পুলিশ ঘটনাস্থলে গিয়ে টায়ার ও প্রতিবন্ধক সরিয়ে দিলে আবার যান চলাচল শুরু হয়। সাড়ে ১০টার দিকে ফারুকীর সমর্থক ও মাদ্রাসার শিক্ষার্থীরা মিছিল নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের দিকে চলে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ বলেন, বর্তমানে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়েছে। তিন প্লাটুন পুলিশ নিয়ে তিনি পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন।

রাজধানীর পূর্ব রাজাবাজারের নিজ বাসায় গতকাল রাতে খুন হন শাইখ নুরুল ইসলাম ফারুকী। দুর্বৃত্তরা বাসায় ঢুকে হাত-পা বেঁধে তাঁকে গলা কেটে খুন করে।

ফারুকী ইসলামী ফ্রন্টের (মতিন) সভাপতিমণ্ডলীর সদস্য ও আহলে সুন্নাতের নেতা ছিলেন। এ ছাড়া তিনি ইসলামিক মিডিয়া নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ছিলেন।