• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

প্রেমিকা খুঁজে না পাওয়ায় রোবটকে বিয়ে প্রকৌশলীর!


প্রকাশিত: ১১:৩১ এএম, ৪ এপ্রিল ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৯০ বার

ডেস্ক রিপোর্টার  :  বিভিন্ন কাজে এখন রোবট ব্যবহার করা হয়। এমনকি যৌন তৃপ্তি মেটাতেও Robot merage-www.jatirkhantha.com.bdআজকাল রোবট ব্যবহৃত হচ্ছে। কিন্তু তাই বলে স্ত্রী হিসেবে রোবটের কথা হয়তো কেউ ভাবেন না। বাস্তবে এমন ঘটনাই ঘটিয়েছেন চীনের প্রকৌশলী ঝেং জিয়াজিয়া।

সোমবার সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, ঝেজিয়াং প্রদেশের হ্যাংঝুতে গত শুক্রবার নিজের তৈরি রোবটকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেছেন ঝেং জিয়াজিয়া। ওই রোবটটির নাম ইংইং।

ঝেংয়ের কোনো প্রেমিকা ছিল না। অনেক চেষ্টার পরও জীবনে কোনো প্রেমিকা জোটাতে পারেননি ৩১ বছরের ঝেং। চরম হতাশা আর বিষন্নতা নিয়ে দিন পার করছিলেন তিনি। এই অবস্থায় আবার পরিবার থেকে বিয়ের চাপ। বউ খোঁজার ঝামেলাও কম নয়। তাই এসব ঝামেলা এড়াতে নিজের তৈরি ‘একটি মেয়ে রোবটকে’ ঘটা করে বিয়ে করেছেন তিনি।

ওই প্রতিবেদনে বলা হয়, গত বছরের শেষের দিকে ঝেং নিজের নকশায় ইংইং নামের ওই রোবটটি তৈরি করেন। ইংইং বেশ কয়েকটি শব্দ বলতে পারে। এ ছাড়া চীনের বেশ কিছু চরিত্র ও ছবিও চিহ্নিত করতে পারে ওই রোবট।

প্রতিবেদনে আরও বলা হয়, বিয়ের দিন রোবট ইংইং কনের সাজে ছিল। চীনের ঐতিহ্যবাহী বিয়ের রীতি অনুযায়ী, তার পরনে কালো পোশাক ছিল। মাথা ঢাকা ছিল লাল স্কার্ফ দিয়ে। বিয়ের অনুষ্ঠানে ঝেংয়ের মা ও তাঁর কয়েকজন বন্ধু উপস্থিত ছিলেন। নাম প্রকাশ না করার শর্তে বর ঝেং জিয়াজিয়ার এক বন্ধু বলেন, জীবনে প্রেমিকা খুঁজে না পাওয়ায় খুব হতাশা ও বিষন্নতায় ভুগছিলেন ঝেং।