• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

প্রিন্স মুসা যেন পালাতে নাপারে


প্রকাশিত: ৭:২৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪২ বার

স্টাফ রিপোর্টার :  দেশের বাইরে যেতে পারবেন না বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসের। তদন্তের স্বার্থেই তার দেশের বাইরে যাওয়ায় ?????????????????????????????????????????নিষেধাজ্ঞা জারি করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। মঙ্গলবার দুপুরে অধিদপ্তরের সহকারি পরিচালক শাহীদুজ্জামান সরকারের সই করা এক পরিপত্রে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।মুসা বিন শমসের যাতে কোনোভাবে দেশ ত্যাগ করে পালাতে না পারেন সেজন্য পরিপত্রটি পুলিশের বিশেষ শাখাতেও(এসবি) পাঠানো হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, মুসা বিন শমসেরের বিরুদ্ধে বৈধ সম্পদ অর্জন এবং বৈধ কাগজপত্র ছাড়া বিলাসবহুল গাড়ি ক্রয়সহ একাধিক মামলা রয়েছে। মামলার তদন্ত করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ তদন্তের স্বার্থে তার দেশে থাকা প্রয়োজন। তিনি যাতে দেশের বাইরে যেতে না পারেন সেজন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ বছরের মার্চে বিতর্কিত এ ব্যবসায়ীর শুল্ক ফাঁকি দিয়ে চালানো রেঞ্জ রোভার গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

গত বছর সম্পদের মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী। অবৈধ সম্পদ ও মিথ্যা তথ্য দেয়ায় দুদক আইনের ২৬ (১) ও (২) ধারায় মামলা করা হয়।