• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রী আপনি ২০০ বছর বাঁচুন-নাহলে আমাদের কে দেখবে-রওশন


প্রকাশিত: ১০:৩৮ পিএম, ৮ ডিসেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

 

hasina-rawshan-www-jatirkhantha-com-bdসংসদ রিপোর্টার : জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০০ বছর আয়ু কামনা করেছেন। তিনি rawsan-www-jatirkhantha-com-bdআজ বৃহস্পতিবার সংসদের ত্রয়োদশ অধিবেশনের সমাপনী দিনে বক্তব্যে এ কামনা করেন। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজে তিনবার নিরাপত্তা তল্লাশি চালানোর দাবি জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রওশন এরশাদ বলেন, আমরা চাই, আপনি ২০০ বছর বাঁচুন। না হলে আমাদের কে দেখবে? তিনি বলেন, প্রধানমন্ত্রীকে ত্রুটিপূর্ণ বিমানে কেন চড়ানো হলো?

ওই বিমানে নাকি আগেও সমস্যা ছিল। নাটবল্টু ঢিলা করে সোনা চোরাচালান করা হয়েছিল।
এ প্রসঙ্গে ৭৫’এর ট্রাজেডি তুলে ধরে রওশন বলেন, ‘জাতির পিতাকে হারানো একটা দুঃস্বপ্ন ছিল।’rawshan-pm-www-jatirkhantha-com-bd

তিনি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, খুনের কথা উল্লেখ করে বলেন, বিশ্বে এ ব্যাপারে কোন কথা নেই। তিনি মানবিক দিক থেকে তাদের সহায়তা করার বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, এমন কি নোবেল পুরস্কারপ্রাপ্ত মিয়ানমারের নেত্রী অং সান সুচি এবং বাংলাদেশের আরেক নোবেল পুরস্কারপ্রাপ্ত ড. মোহাম্মদ ইউনুসও চুপ করে রয়েছেন।

তিনি প্রশ্ন রাখেন এসব কি তাদের বিবেককে নাড়া দেয় না। রওশন এরশাদ দেশের রেমিটেন্স বৃদ্ধি করতে প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানোর পরামর্শ দেন। এজন্য দেশের জনশক্তিকে প্রশিক্ষিত করতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।