• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

“প্রতিপক্ষ যে-ই হোক না কেন-আমাদের প্রথম ম্যাচ জিততে হবে।”


প্রকাশিত: ৬:৪১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬৭ বার

b-hলিনা ফারজানা.ঢাকা:
“প্রথম ম্যাচ সবারই জন্য গুরুত্বপূর্ণ। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, আফগানিস্তান প্রতিপক্ষ যে-ই হোক না কেন, আমাদের প্রথম ম্যাচ জিততে হবে।জয় দিয়ে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপ শুরু চান বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে।” চাওয়া পূরণের জন্য ‘কম্বিনেশন’ কী হবে, সেটাও পেয়ে যাওয়ার কথা জানান শ্রীলঙ্কার এই কোচ।

ক্যানবেরায় আগামী বুধবার আফগানিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। বিশ্বকাপের নবাগত দলটিকে হারিয়ে লক্ষ্য পূরণের পথে যাত্রা শুরু করতে চান হাথুরুসিংহে।

বিশ্বকাপের আগে খেলা চার প্রস্তুতি ম্যাচেই হেরে যায় বাংলাদেশ। অস্ট্রেলিয়া একাদশের কাছে দুই ম্যাচ হারের পর পাকিস্তান ও আয়ারল্যান্ডের কাছেও হেরেছিল মাশরাফি-সাকিবরা। তবে হারলেও প্রস্তুতি ভালো হয়েছে বলে রোববার সাংবাদিকদের জানান বাংলাদেশ কোচ।

প্রস্তুতি নিয়ে খুশি। প্রস্তুতি ম্যাচ থেকে আমরা যে অনুশীলন করেছি, যে সুযোগ সুবিধা পেয়েছি, সেগুলো ভালো ছিল। এ পর্যন্ত যা কিছু আমরা পেয়েছি, তাতে আমি খুশি।আর টিম কম্বিনেশন সম্পর্কে তিনি বলেন, “(প্রস্তুতি ম্যাচ) হেরে যাওয়া কোনো সময়ই আদর্শ কিছু নয় এবং এ নিয়ে আমার মনে কোনো সন্দেহ নেই। তবে প্রস্তুতি ম্যাচে আমরা কিছু বিষয় চেষ্টা করেছি, কিছু খেলোয়াড়কে এই কন্ডিশনে খেলার সুযোগ দিয়েছি। কম্বিনেশন কি হবে তা আমরা খুব ভালোভাবে জানি।”

বিশ্বকাপে নবাগত দল হলেও আফগানিস্তানের সামর্থ্য আছে চমক উপহার দেয়ার। গত এশিয়া কাপে বাংলাদেশকে হারিয়েছিল তারা। তবে এশিয়া কাপের ওই হারের চাপ, বিশ্বকাপের চাপ-সব জয় করতে চান বাংলাদেশ কোচ।বিশ্বকাপে চাপ থাকে। বিশেষ করে প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। যেকোনো দলই জানে, কি তাদের প্রত্যাশা। একটু চাপ অনুভব করছি। তবে আশা করি, আমরা ভালো করব।

মাশরাফি বিন মুর্তজার দলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার মতো তারকার অভাব নেই। তামিম ইকবালের মতো মারকুটে ওপেনার আছে। এনামুল হক তামিমকে শুরু থেকে দারুণ সঙ্গ দেয়ার সামর্থ্য রাখেন। মিডল অর্ডারে মমিনুল হক, মুশফিকুর রহিম, নাসির হোসেনের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যানের সঙ্গে আছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।