• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

প্রচণ্ড স্রোতে পদ্মায় ট্রলার ডুবি-শিশুসহ নিখোঁজ ৬


প্রকাশিত: ১২:৫০ এএম, ৬ আগস্ট ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১০৮ বার

রাজবাড়ি প্রতিনিধি  :   রাজবাড়ীর কালুখালীর উপজেলায় পদ্মা নদীর ক্যানেলে ট্রলার ডুবির ঘটনায় 111শিশু ও নারীসহ অন্তত ছয়জন নিখোঁজ রয়েছেন।শুক্রবার সন্ধ্যার এ দুর্ঘটনায় ট্রলারের ৩০-৩৫ জন যাত্রীর মধ্যে বাকিরা তীরে উঠতে সক্ষম হয়েছেন।রাত সাড়ে ১২টায় প্রতিবেদন লেখা পর্যন্ত ছয় যাত্রীর সন্ধান মেলেনি। এদের মধ্যে একটি শিশু, তিনজন মহিলা ও দুই যুবক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার কালিকাপুর ইউনিয়নের হরিনবাড়িয়া বাজার এলাকা হতে একটি ট্রলার ৩০-৩৫ জনের মত যাত্রী বোঝাই করে ক্যানেলে রওনা দেয়।
পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের সাদার চরের উদ্দেশে রওনা হয়ে প্রায় একশ’ গজ যাওয়ার পর পরই ক্যানেলের তীব্র স্রোতে ও ঢেউয়ের ধাক্কায় উল্টে গিয়ে ট্রলারটি ডুবে যায়।

এ সময় যাত্রীদের মধ্যে বেশিরভাগ সাঁতরে বিভিন্ন এলাকায় উঠতে সক্ষম হলেও ছয়জন নিখোঁজ রয়েছেন। এরা হলেন- হালিমন (৪০), ফরিদা (২০), বেগম (৩০), দুলাল (৩৬), রাহুল (৪০) ও শিশু রাজু (৬)। নিখোঁজ প্রত্যেকেই স্থানীয় বাসিন্দা।ঘটনার পরপর ক্যানেলের তীরে শত শত মানুষের ভিড় জমে যায়। নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে স্বজনরা নদীর তীরে আহাজারি করছিল। স্থানীয় ৩/৪টি ট্রলারের সহযোগিতায় জাল ফেলে নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চলছিল।

কালুখালীর উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান, তিনি সরেজমিন থেকে স্থানীয় জনতা ও পুলিশের সহায়তায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন। তবে প্রচণ্ড স্রোত ও ঢেউয়ের কারণে স্বাভাবিকভাবে উদ্ধার তৎপরতা চালানো যাচ্ছে না।