• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

‘পেয়ারে পাকিস্তান ওয়ালা থেকে সাবধান’


প্রকাশিত: ৮:১৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৩৭ বার

 

 

স্টাফ রিপোর্টার :  যাদের হৃদয় থাকে পাকিস্তানে, তারা বাংলাদেশে থেকে সব রকমের আরাম আয়েশ ফল ভোগ করবে আর অন্তরাত্মাটা পড়ে থাকবে ওখানে (পাকিস্তানে)। তাদের 24-02-18-PM_AL Omor Ekushe Alochona Sova-5ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন

।শেখ হাসিনা বলেন, পেয়ারে পাকিস্তান ওয়ালাদের থেকে বাংলাদেশকে রক্ষা করে চলতে হবে! যুদ্ধাপরাধীদের যারা মন্ত্রী বানিয়েছিল, লাখো শহীদের রক্তে অর্জিত পতাকা এদের হাতে তুলে দিয়েছিল, তাদের ব্যাপারে জাতিকে সচেতন থাকতে হবে।তাদের ক্ষমা করবেন না। জাতি যেন কোনোদিন তাদের ক্ষমা না করে।
24-02-18-PM_AL Omor Ekushe Alochona Sova-3
প্রধানমন্ত্রী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে নাকি বাংলা ভাষায় পড়ানো হয় না। এটা কেন? কেন বাংলায় পড়ানো হবে না।‘আমরা দাওয়াতের কার্ডও এখন বাংলা ভাষায় লিখতে চাই না। মনে হয় এটা যেন ব্যাধির মতো ছড়িয়ে গেছে’ উল্লেখ করে তিনি বলেন, এটা কেন হচ্ছে, জানি না। বিয়ের কার্ডটাও কেন বাংলা ভাষায় লেখা হবে না। ইংরেজি আন্তর্জাতিক ভাষা, কাজেই আমরা ইংরেজি শেখার বিপক্ষে নই।কিন্তু যে ভাষার জন্য আমরা রক্ত দিয়েছি, তার চর্চা করবো না কেন?