• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

পুলিশের কারিশমা-১০ মাসের শিশুর বিরুদ্ধে!


প্রকাশিত: ৬:০৫ পিএম, ১৪ মে ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৮১ বার

স্টাফ রিপোর্টার : পুলিশের কারিশমা-১০ মাসের শিশুর বিরুদ্ধে! মারামারি ও চুরির মামলায় ১০ মাস ppবয়সী এক শিশু ও একজন মৃত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার ঘটনায় মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) মারুফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হকের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয় বলে রোববার পুলিশ সদর দফতরের সিনিয়র তথ্য কর্মকর্তা কামরুল আহসান জাতিরকন্ঠকে জানিয়েছেন।

তিনি জানান, এছাড়া ওই ঘটনায় মিরপুর জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কাজী মাহবুবুল আলমকে প্রত্যাহার করে পুলিশের ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে ও মিরপুর থানার ওসি (তদন্ত) সাজ্জাদ হোসেনকে প্রত্যাহার করে মহলছড়িতে এপিবিএনে সংযুক্ত করা হয়েছে।

শিশুটির পরিবার ও আদালত সূত্র জানায়, গত বছরের ২৬ জুন মধ্য পাইকপাড়ার বাড়িঘর ভেঙে জমি দখলের অভিযোগে হাবিবুর রহমান নামে এক ব্যক্তি মিরপুর থানায় মামলা করেন। এ মামলার তদন্ত কর্মকর্তা এসআই মারুফ গত ৯ মার্চ আদালতে অভিযোগপত্র দেন।

গত ৩০ এপ্রিল ওই অভিযোগপত্রে শুনানি হলে ১০ মাস বয়সী শিশুটি তার বাবা আবুল কাশেমের কোলে চড়ে আদালতে যায়। ওই সময় আদালত জানতে চাইলে শিশুটির বাবা বলেন, তার কোলের শিশু রুবেলও এ মামলার আসামি। পরে আদালত কাগজপত্র যাচাই করে আসামির নাম, ঠিকানা ও বাবার নাম ঠিক পান।

২০১৩ সালে মারা গেছেন এমন একজন ব্যক্তিকে ওই অভিযোগপত্রে পাওয়া যায়। এরপরই একজন আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে আদালত তদন্ত কর্মকর্তাকে তলব করেন।

অবশ্য মামলার বাদী হাবিবুর রহমান তখন দাবি করেন, রুবেল নামের ৩০ বছরের একজন আসামি তার বাড়িতে হামলা চালিয়েছিল। মামলায় ভুল করে ওই রুবেলের পরিবর্তে আবুল কাশেমের ছেলে শিশু রুবেলকে আসামি করা হয়েছে। এটা তদন্ত কর্মকর্তার ভুল। তিনিও চান শিশুটি রেহাই পাক।শিশু রুবেলের মা শামীমা আক্তার বলেন, ঘটনার সময় তার ছেলের বয়স ছিল মাত্র ২৮ দিন।