• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

পাহাড়সম ‘না’ সূচক তদবির ঝেড়ে ফেলে-প্রধানমন্ত্রী আবারও নিয়োগ দিলেন বিমান চেয়ারম্যান এয়ারমার্শাল জামাল উদ্দিনকে


প্রকাশিত: ১১:২৫ এএম, ২১ জানুয়ারী ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৮২ বার

biman-chairman-www.jatirkhantha.com.bdশফিক আজিজ.ঢাকা: পাহাড়সম ‘না’ সূচক তদবির ঝেড়ে ফেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নিয়োগ দিলেন বিমান চেয়ারম্যান এয়ারমার্শাল জামাল উদ্দিনকে। তাঁর এই নিয়োগে বিমানের সর্বস্তরে স্বস্তি ফিরে এসেছে বলে জানা গেছে।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, সংস্থাটির ভিতরে ও বাইরে সংঘবদ্ধ একটি প্রতিক্রিয়াশীল চক্র এবারও এয়ারমার্শাল জামাল উদ্দিনকে পুনরায় নিয়োগ না দিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে পাহাড়সম তদবির করেছিল।

বিমান সূত্র জানায়, প্রধানমন্ত্রী কার্যালয়ে বিমানের পরিচালনা পর্ষদ ফাইল যাওয়ার পর থেকে চক্রটি যেন কোমরে গামছা বেঁধে নেমে পড়ে। প্রধানমন্ত্রী যাদের কথা শোনেন বা আমলে নেন তাদের কাছে এয়ার মার্শাল জামাল উদ্দিন বিরোধী নেতিবাচক কথাবার্তা বলে কানভারী করে ফেলেন।

চক্রটির সহযোগীরা কাওরানবাজার থেকে প্রকাশিত একটি দৈনিকে এ বিষয়ে জামাল উদ্দিন বিরোধী বিশেষ রিপোর্টও প্রকাশ করে। রিপোর্টে বলা হয়, জামাল উদ্দিনকে যেন আর বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান না করা হয়। রিপোর্টে জ্ঞান দেয়া হয়, বিমান পরিচালনা পর্ষদ যেন ব্যবসায়ীদের নিয়ে গঠন করা হয়।

রিপোর্টে বিমানের কাবো কেলেংকারিসহ দুর্নীতিবাজ চক্রটি প্রদত্ত ‘আগের বক্তব্য’ও তুলে ধরে জামাল উদ্দিনের বিরুদ্ধাচারণ করা হয়।কিন্তু তাতে’ও কোন কাজ হয়নি। প্রধানমন্ত্রী বিমান কিভাবে লাভজনক পর্যায়ে পৌছবে তা জামাল উদ্দিনের কাছ থেকে জেনেছেন এবং সে অনুযায়ী তিনি পরামর্শ দিয়েছেন বিমান চেয়ারম্যানকে।

মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। গত বছরের ডিসেম্বরে বিমানের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়া হয়। এরপর বেশ কিছুদিন ধরে আলো বিমানের নতুন পরিচালনা পর্ষদ নিয়ে বিমানের ভেতরে-বাইরে ছিল ব্যাপক আলোচনা। শোনা যাচ্ছিল জামাল উদ্দিন আহমেদের নেতৃত্বধানীন ১১ সদস্যের পুরো পর্ষদই বহাল থাকছে। – See more at: http://www.banglanews24.com/beta/fullnews/bn/359592.html#sthash.7VAoFJxt.dpuf

বিমানের কোম্পানি সেক্রেটারি জাতিরকন্ঠকে জানান, এয়ার মার্শাল জামাল উদ্দিনের নেতৃত্বাধীন আগের বিমান পরিচালনা পর্ষদের সকল সদস্য বহাল রয়েছেন।মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।গত বছর ডিসেম্বরে বিমান বোর্ড ভেঙ্গে দেয়া হয়।