• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

পলায়নরত বাঁধ লুটেরা চপল পাকরাও


প্রকাশিত: ১:১৪ পিএম, ১৬ আগস্ট ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

বিমানবন্দর থেকে সাইফুল বারী মাসুম  :  পলায়নরত বাঁধ লুটেরা চপল পাকরাও হয়েছে। সুনামগঞ্জের হাওড়ে বাঁধ নির্মাণে দুর্নীতির chapol-www.jatirkhantha.com.bvd.11অভিযোগে দায়ের করা মামলার আসামি ঠিকাদার ও জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপলকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ নিয়ে দুদকের মামলায় এ পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হল।  মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে সিঙ্গাপুর যাওয়ার পথে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার খায়রুল হুদা চপল ঠিকাদারি প্রতিষ্ঠান নূর ট্রেডিংয়ের স্বত্ত্বাধিকারী ও এফবিসিসিআই’র পরিচালক এবং সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক। এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের ছোট ভাই।
দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জাতিরকন্ঠকে জানান, বিদেশ (সিঙ্গাপুর) যাওয়ার চেষ্টাকালে রাত পৌনে ১২টার দিকে বিমান বন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সাহায্যে খায়রুল হুদা চপলকে গ্রেপ্তার করা হয়। এপিবিএন পুলিশই তাকে গ্রেপ্তারের পর দুদকে সোপর্দ করে।

জানা যায়, হাওড়ের বাঁধ নির্মাণে দুর্নীতি, অনিয়ম ও কর্তব্যে অবহেলার অভিযোগে গত ২ জুলাই সুনামগঞ্জ সদর থানায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদারসহ মোট ৬১ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে ৪৬ জনই ঠিকাদার। ঠিকাদার খায়রুল হুদা চপলও ওই মামলার  আসামি।